ভোলায় মাদক প্রবেশ রোধ ও যাত্রীদের নিরাপত্তায় লঞ্চে তল্লাশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৫:২৭ এএম, ১৫ জুন ২০২৪

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ভোলায় মাদক প্রবেশ ঠেকাতে ও হয়রানি ছাড়া যাত্রীদের নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করতে লঞ্চে তল্লাশি ও বিশেষ টহল পরিচালনা করেছে কোস্টগার্ড দক্ষিণ জোন।

শুক্রবার (১৪ জুন) দুপুর থেকে ভোলা-ঢাকা ও ভোলা-লক্ষ্মীপুর রুটের ভোলার ইলিশা লঞ্চঘাটে এ বিশষ টহল শুরু করে কোস্টগার্ড। এসময় তারা ঢাকা ও লক্ষ্মীপুর থেকে আসা যাত্রীবাহী লঞ্চগুলোতে তল্লাশি করে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. সাকিব মেহেবুব জানান, ঈদ উপলক্ষে ভোলা থেকে যাতে কোনো প্রকারে মাদক প্রবেশ করতে না পারে সেজন্য তারা নিয়মিত অভিযানের পাশাপাশি ভোলার ইলিশা লঞ্চঘাটে টহল কার্যাক্রম শুরু করেছেন। ঢাকা ও লক্ষ্মীপুর থেকে আসা সন্দেহজনক যাত্রীদের ব্যাগ তল্লাশি করা হচ্ছে।

এছাড়াও ঈদে ঘরমুখো যাত্রীরা যেন নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য তারা লঞ্চে অতিরিক্ত যাত্রী বোঝাই করতে দিচ্ছেন না। পাশাপাশি লঞ্চের প্রয়োজনীয় নিরাপদ সরঞ্জাম ও কাগজপত্র যাছাই-বাছাই করছেন তারা।

তিনি আরও জানান, শুক্রবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে, ঈদের ষষ্ঠ দিন পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

জুয়েল সাহা বিকাশ/ইএ 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।