সিঙ্গাপুর গেলেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ২০ জানুয়ারি ২০১৯
ফাইল ছবি

নিয়মিত মেডিকেল চেকআপের অংশ হিসেবে সিঙ্গাপুর গেলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এরশাদের ডিপিএস খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এরশাদ নিয়মিত মেডিকেল চেকআপের জন্য সিঙ্গাপুরের উদ্দেশে আজ দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে (এসকিউ-৪৪৯) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

তার সঙ্গী হিসেবে যাচ্ছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, এরশাদের ছোট ভাই হুসেইন মোর্শেদ এবং হুসেইন মোর্শেদের স্ত্রী রুখসানা খান মোর্শেদ।

একাদশ জাতীয় নির্বাচনের আগে গত ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে গিয়েছিলেন এরশাদ। জয়ী হওয়ার পর দেশে ফিরে শপথও নেন। কিন্তু এরপর থেকেই তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন।

এদিকে এরশাদের অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে বিরোধীদলীয় নেতা করে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়। একই সঙ্গে প্রজ্ঞাপনে জিএম কাদেরকে সংসদীয় বিরোধী দলের উপনেতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

এমইউএইচ/বিএ/পিআর