জাহিদুরকে বহিষ্কারের ইঙ্গিত দিলেন গয়েশ্বর!

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৫ এপ্রিল ২০১৯

ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষে নির্বাচিত জাহিদুর রহমান আজ শপথ নিয়েছেন। জাহিদুরকে বহিষ্কারের ইঙ্গিত দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দলের আদর্শ, দলের সিদ্ধান্ত এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকেন বা ভবিষ্যতে নেন তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখেন না। তারা হলো গণদুশমন। তাদের বিচার জনগণই সময়মতো করবে। তার জন্য অপেক্ষা করতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন এ মানববন্ধনের আয়োজন করে। 

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে তার দফতরে জাহিদুর রহমানকে শপথবাক্য পাঠ করান।

গয়েশ্বর বলেন, আজকে সাংবাদিকরা একটা কথা জানতে চান। জাহিদ হোসেন দাবিদার তিনি পাস করেছেন। ধানের শীষ থেকে পাস করে তিনি আজ শপথ গ্রহণ করেছেন। জনগণের সঙ্গে যিনি থাকতে পারেন না, তিনি কোথায় শপথ নিলেন আর কোথায় নিলেন না এটা বিবেচনার বিষয় নয়। ১৬ কোটি মানুষ ভোট দিতে পারেনি। এ কথা আমার না, আপনাদের সবার কথা। যারা আওয়ামী লীগ করে তাদের ৫ শতাংশ লোকও ভোট দিতে পারেনি।

তিনি বলেন, আমাদের দলের সিদ্ধান্ত সংসদে যাব না। যদি কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদে যান, তিনি দলের লোক হিসেবে গণ্য হবেন না।

সংগঠনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নিতাই চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :