স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রীর চেয়ে কেউ বেশি জানে না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৫ মে ২০১৯

স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রীর চেয়ে কেউ বেশি জানে না বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘মায়ের ডাক নামের’ একটি সংগঠনের উদ্যোগে দেশে হত্যা, গুম, খুন নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী আপনার চেয়ে কেউ বেশি জানে না। তারপরও মানুষকে এতো কষ্টে রেখেছেন কেন? দেশের এই গুমের সঙ্গে যারা জড়িত তারা আপনার চারপাশে আছে, তাদের খুঁজে বের করে সঠিক শাস্তি প্রদান করুন। আপনি যদি নিরাপত্তা বাহিনীর ওপর ভর করেই থাকেন তাহলে গুম-খুন চলতেই থাকবে। তাদের ওপর ভর করে না থেকে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেন, যারা দেশের ক্ষমতায় আছে তাদের বিবেক বলতে কিছু নেই। যদি বিবেক থাকতো তাহলে সাধারণ মানুষদের এভাবে গুম করে রাখতো না। স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী আপনার চেয়ে কেউ বেশি বোঝে না। তাহলে এগুলো হচ্ছে কেন? গুম হচ্ছে কেন? কীসের লাভে এসব হচ্ছে?

তিনি বলেন, খুনের চেয়ে জঘন্যতম অপরাধ হচ্ছে গুম; তারপরও দেশে শত শত মানুষ গুম হয়েছে তাদের কোনো খোঁজ নেই।

রাষ্ট্রীয় মদদে দেশে জনসাধারণ গুম হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, গুম হওয়া পরিবারের ওপর অত্যাচার হয়রানি দেখে এটাই প্রমাণিত হয় রাষ্ট্রীয় মদদে এসব গুম হচ্ছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গুম হওয়া সাজেদুল হক সুমনের মা হাজেরা খাতুন প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :