দেশে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ নেই: মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম দিয়ে সরকার ভোট কারচুপির ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশ রক্ষায় এই সরকারকে হটাতে হবে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্মরণসভায় এসব কথা বলেন তিনি। দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভা হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, মানুষের ভোটাধিকার পুনরুদ্ধার, সামাজিক সাম্য প্রতিষ্ঠা করতে হলে সরকারকে হটাতে হবে।

আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে জানান বিএনপির এই নেতা। তিনি বলেন, মানুষ সরকারকে বিশ্বাস করে না। এজন্য বিএনপি দাবি তুলেছে, সরকারের পদত্যাগের পর নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি আরও বলেন, দেশে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ নেই। আওয়ামী লীগ নিজেদের শাসনকে পাকাপোক্ত করার জন্য প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। গণতন্ত্র ধ্বংস করায় আন্তর্জাতিকভাবে এই সরকারকে কেউ পছন্দ করছে না। দেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে।

স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, শহীদুল ইসলাম বাবুল, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান।

কেএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।