আ’লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন, মহিলাবিষয়ক সম্পাদক জাহানারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৬ নভেম্বর ২০২২
সিমিন হোসেন রিমি ও জাহানারা বেগম

বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন তাজউদ্দিন আহমদের কন্যা সিমিন হোসেন রিমি। আর জাহানারা বেগমকে দলের মহিলাবিষয়ক সম্পাদক করা হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে নতুন নেতৃত্বের ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মেহের আফরোজ চুমকি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শবনম জাহান শিলা।’

এরপর তিনি আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকির স্থলে (মহিলা বিষয়ক সম্পাদক) জাহানারা বেগমের নাম ঘোষণা করেন। তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতিও। এছাড়া দলটির সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে সিমিন হোসেন রিমির নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

মহিলা আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন আসায় নতুন করে দুজন নারীনেত্রী বাংলাদেশ আওয়ামী লীগে যুক্ত হলেন।

এদিকে, মহিলা আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি নির্বাচিত হয়েছেন সাহেদা খানম দিপ্তী। সাধারণ সম্পাদক হয়েছেন হাসিনা রাবী চৌধুরী। দক্ষিণের সভাপতি সাবেরা বেগম স্বপদে বহাল রয়েছেন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পারুল আক্তার।

২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলন হয়। এতে সাফিয়া খাতুন সভাপতি ও মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর মেয়াদি কমিটি হলেও পাঁচ বছর পর নতুন নেতৃত্ব পেলো মহিলা আওয়ামী লীগ।

এসইউজে/এএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।