সুনসান বিএনপির কার্যালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০২ পিএম, ১০ ডিসেম্বর ২০২২

ঢাকায় বিএনপির গণসমাবেশ চলছে। দলটি এ জনসমাবেশ করতে চেয়েছিল পল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। তবে অনুমতি না পাওয়ায় সেটি হচ্ছে গোলাপবাগ মাঠে। এ কারণে সুনসান পড়ে রয়েছে বিএনপির কার্যালয়।

শনিবার সকালে সরেজমিনে দেখা যায়, ভেতর থেকে লাগানো একটি তালা ঝুলছে কার্যালয়ের গেটে। ভেতরে শুধু একজন সিকিউরিটি গার্ড। সকাল থেকে এ অফিসে কেউ আসেননি। আসার সুযোগ নেই, কারণ পুলিশ চারদিকে ব্যারিকেড দিয়ে অবরুদ্ধ করে রেখেছে।

সুনসান বিএনপির কার্যালয়

সোহেল রানা নামের ওই সিকিউরিটি গার্ড জাগো নিউজকে বলেন, সেখানে সকাল থেকে কেউ আসেননি। তালা দিয়ে বসে রয়েছি। পুলিশ তালা দিয়ে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এদিকে নাইটেঙ্গেল মোড় থেকে বিএনপি কার্যালয়ের সামনের ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ রাখা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা বন্ধে এ এলাকায় সতর্ক অবস্থান নেওয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সুনসান বিএনপির কার্যালয়

সেখানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, যতক্ষণ পর্যন্ত এই এলাকা (পল্টন) আমরা পরিপূর্ণ নিরাপদ মনে না করবো, ততক্ষণ এই এলাকায় যান চলাচল, জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।

তিনি বলেন, এ এলাকায় কোনো রাজনৈতিক কর্মসূচি না থাকলেও মানুষের জানমালের নিরাপত্তায় অবস্থান বাড়ানো হয়েছে।

সেখানে থাকা আরও কয়েকজন পুলিশ সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, সমাবেশের কারণে সারাদেশ থেকে বিএনপির নেতাকর্মীরা এসেছেন। তারা পার্টি অফিসের দিকে যেন কোনো ধরনের নাশকতা না করতে পারে সে জন্য গোলাপবাগ থেকে পল্টন পর্যন্ত কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

সুনসান বিএনপির কার্যালয়

দেখা যায়, পল্টন এলাকাসহ আশপাশের সব মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক অবস্থান রয়েছে। নাইটেঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ রাখা হয়েছে। সেখানে জনসাধারণও চলাচল করতে পারছে না।

বন্ধ রাস্তা ছাড়াও আশপাশের রাস্তায় যানবাহনের চলাচল ছিল একদম সীমিত। কোথায় কোনো ধরনের মানুষের জটলা তৈরি হতে দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী। সন্দেহজনক পথচারীদের মাঝে মাঝে তল্লাশি করা হচ্ছে।

এনএইচ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।