স্বাধীনতার প্রতিপক্ষের অস্তিত্ব নির্মূল করতে হবে: আ জ ম নাছির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:১৭ এএম, ২৬ জানুয়ারি ২০২৩

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি-জামায়াত পরিষ্কার অর্থে স্বাধীনতার প্রতিপক্ষ, তাদের অস্তিত্ব নির্মূল করতে হবে। এই অপশক্তির বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ রাজপথে অবস্থান নিয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল মার্কেটের দলীয় কার্যালয় চত্বরে অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

সাবেক সিটি মেয়র বলেন, কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়, বিএনপি-জামায়াত জোট হুমকি দিচ্ছে দেশকে অস্থিতিশীল করবে, আগুন সন্ত্রাস চালাবে। এজন্যই আওয়ামী লীগ জনগণের জানমাল রক্ষায় রাজপথে আছে, রাজপথে থাকবেই। কারণ আওয়ামী লীগ জনগণের সংগঠন। বিএনপি ক্যান্টমেন্ট থেকে জন্ম নেওয়া, তাই জনগণের দল নয়। এরা সাধারণ মানুষের ধর্মবোধকে উপজীব্য করে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনাকে নস্যাৎ করেছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত কোনোদিন সংবিধানসম্মতভাবে ক্ষমতায় আসেনি। যদি সত্যিই সংবিধান অনুসৃত বিধিমালায় হয় তাহলে স্বাধীনতাবিরোধী এই দু-দলের নির্বাচনের কোনো অধিকার নেই। বিএনপির যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের গায়ে স্বাধীনতাবিরোধী জামায়াতের পৃষ্ঠকতার সিলমোহর আছে। এদের ভাবধারায় নতুন প্রজন্মকে বার বার ভুল ব্যাখ্যা দিয়েছে। এই অপব্যাখ্যার সংশোধন করার জন্য নতুন প্রজন্মকে নিয়ে আওয়ামী লীগ রাজপথে আছে, থাকবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ বদিউল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদসহ প্রমুখ বক্তব্য রাখেন।

ইকবাল হোসেন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।