সংসদ নির্বাচন

গুজব-অপপ্রচারে রোধে আওয়ামী লীগের প্রশিক্ষণ কর্মশালা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২৪ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গুজব ও অপপ্রচার রোধে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা জন্য গঠিত তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রশিক্ষণ কর্মশালা হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (আইইবি) এ কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রশিক্ষণ দেওয়া হয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্যদের। কর্মশালা শেষে প্রশিক্ষিত সদস্যরা সারা দেশের আওয়ামী লীগের ইউনিটের সঙ্গে নির্বাচন কেন্দ্রিক গুজব ও অপপ্রচার রোধে অনলাইনে কাজ করবেন।

কর্মশালা সঞ্চালনা করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। আর সভাপতিত্ব করেন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর।

প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন, আওয়ামী লীগের গবেষণা সেল সিআরআই’র সমন্নয়ক প্রকৌশলী তন্ময় আহম্মেদ। প্রশিক্ষণে অনলাইন মাধ্যমে গুজব-অপপ্রচার রোধ এবং সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের কৌশলসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে মো. আবদুস সবুর বলেন, নির্বাচনকে কেন্দ্র করে অনেকে অপপ্রচার ও গুজব ছাড়াতে চাচ্ছে। দেশের মানুষকে বিভ্রান্তি করতে চাচ্ছে বিএনপি-জামায়াত। এসব বিভ্রান্তি অপপ্রচারের বিরুদ্ধে অনলাইন ও অফলাইনে প্রচারণা চালাতে হবে। দেশের মানুষকে সত্য জানাতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সব ক্ষেত্রে উন্নয়ন করেছে। দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। আগামীতে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

এসইউজে/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।