জিয়ার জন্মবার্ষিকীতে রিজভীর শীতবস্ত্র বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫০ এএম, ১৯ জানুয়ারি ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে শীতবস্ত্র বিতরণ করছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে খিলগাঁও আনসার ক্যাম্প থেকে খিদমাহ হাসপাতালের আশপাশে শীতার্ত মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, সদস্য আমিনুল ইসলাম, কেন্দ্রীয় ড্যাব নেতা শরীফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক লোহানী তাজুল ইসলাম, কেন্দ্রীয় বিএনপি নেতা আশফাকুল ইসলাম সরকার (মনু), যুবদল কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত প্রমুখ।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীর বাগবাড়ীতে জন্ম জিয়াউর রহমানের। তিনি একাত্তরের স্বাধীনতাযুদ্ধে অংশ নেন এবং স্বাধীনতা-পরবর্তীকালে আবার পেশাদার সৈনিক জীবনে ফিরে যান। তিনি দেশের অষ্টম রাষ্ট্রপতি ও সাবেক সেনাপ্রধান।

১৯৭৫ সালের ৭ নভেম্বর রাষ্ট্রীয় ক্ষমতার কেন্দ্রবিন্দুতে অধিষ্ঠিত হন জিয়াউর রহমান। তিনি ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একটি অংশের অভ্যুত্থানে নিহত হন জিয়াউর রহমান।

কেএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।