লড়াই-সংগ্রামের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব: নজরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৮ পিএম, ১৯ জানুয়ারি ২০২৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যতদ্রুত সম্ভব লড়াই সংগ্রামের মাধ্যমে এদেশের গণতন্ত্রপ্রেমী মানুষ ও গণমাধ্যমের সহায়তায় আমরা দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা ও মোনাজাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম বলেন, জিয়াউর রহমানের যে আদর্শ সেটি নষ্ট করা হচ্ছে, তার মাধ্যমে প্রতিষ্ঠিত গণতন্ত্র আজ নেই। সেই গণতন্ত্রকে পুনরুদ্ধার করার লড়াই চলছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে আজকের প্রতিশ্রুতি হলো যতদ্রুত সম্ভব দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।

আরও পড়ুন>>> জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী আজ

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন করছি আজ। বাংলাদেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্যে। এ দেশের গনতন্ত্র আজ মৃত। এটা শুধু আমাদের কথা নয়, একথা বিশ্বের মানবাধিকার, গণতন্ত্রকামী সব দেশ ও প্রতিষ্ঠান বলেছে বাংলাদেশ আজ এক দলীয় শাসনে পরিণত হয়েছে। এখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, মানুষের কোন মৌলিক অধিকার নেই, ভোটের অধিকার নেই।

তিনি বলেন, পরিশ্রম করে এ দেশের মানুষ উপার্জন করে ট্যাক্স দেয় তবুও তাদের মাথার ওপরে ৩০ হাজার কোটি টাকার ঋণ রয়েছে। আজকের সরকার লুটপাট করে বাংলাদশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

এক প্রশ্নের জবাবে মঈন খান বলেন, আমাদের আন্দোলন চলমান আছে, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন অব্যাহত থাকবে।

নির্বাচন নিয়ে টিআইবির প্রকাশ করা প্রতিবেদনকে আওয়ামী লীগ বলছে 'বিএনপির হয়ে কাজ করছে টিআইবি' এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপি নেতা মঈন খান ও নজরুল ইসলাম খান বলেন, বিশ্বের কোন প্রতিষ্ঠান, কোন দেশ, কোন সরকার বলে নাই, নির্বাচন সুষ্ঠু হয়েছে। তারা বলছে নির্বাচন সুষ্ঠু হয়নি। আর টিআইবি যা বলছে ‘সেটি জনগণের জনমতের প্রতিফলন’।

কেএইচ/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।