জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে জবি ছাত্রদলের শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ১৯ জানুয়ারি ২০২৪
জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে শোভাযাত্রা করে জবি ছাত্রদল

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদল। শোভাযাত্রা থেকে গণতন্ত্র, ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতার দাবি জানানো হয়।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাজধানীর রায়সাহেব বাজার থেকে নবাবপুর রোড পর্যন্ত এই শোভাযাত্রা করেন জবি ছাত্রদলের নেতাকর্মীরা।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার হাতে গড়া বিএনপির ভ্যানগার্ড খ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। আজকের এই দিনে বলতে চাই, ফ্যাসিস্ট সরকার আর একটি ভোটারবিহীন তামাশার নির্বাচন করে দেশকে এক ভয়াবহ সংকটে ফেলেছে। সব গণতন্ত্রকামী জনগণ এই সার্কাস মার্কা নির্বাচন বয়কট করেছে। আমরা নতুন তফসিলের মাধ্যমে জনগণের প্রত্যক্ষ ভোটে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি করছি।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, ‘বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্রে প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের এই জন্মদিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছে যে, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবো। আওয়ামী লীগের ঐতিহ্য বাকশাল গঠন, বিনা ভোটের নির্বাচন, রাতের ভোটের নির্বাচন ও সর্বশেষ ডামি মার্কা তামাশার নির্বাচন পরিহার করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।’

এসময় আরও উপস্থিত ছিলেন, জবি ছাত্রদলের সহ-সভাপতি জুলকার নাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মুসাব্বির মিল্লাত পাটোয়ারী, প্রচার সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি, যুগ্ম সম্পাদক ইয়াকুব শেখ অনিক, মো. শাহরিয়ার হোসেন, দপ্তর সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুল ইসলাম আরিফ, আসিফ আল ইমরান, সহ-সাধারণ সম্পাদক জাহিদ ভূইয়া, সমাজসেবা সম্পাদক রবিন মিয়া শাওন, সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম শাওন, অর্থ সম্পাদক মেহেদী হাসান বাপ্পি, সহ-প্রচার সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

আরএএস/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।