‘দেশের সার্বভৌমত্ব চিন্তা করলে প্রথমে জিয়াউর রহমানের নাম আসে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২০ জানুয়ারি ২০২৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে চিন্তা করলে প্রথমে যার নাম আসে সেটি হলো শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জনগণকে আশা দেখিয়ে যুদ্ধের যাওয়ার আহ্বান করেছিলেন তিনি। যে সবুজ বিপ্লব তিনি করেছিলেন সেই দর্শন আজও কোনো সরকার করতে পারেনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশের রাজনীতি ও জিয়াউর রহমান-এর দর্শন’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্যসচিব সাংবাদিক কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন প্রফেসর তাজমেরী এসএ ইসলাম, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, সিরাজ উদ্দিন আহমেদ, প্রফেসর ওবায়দুল ইসলাম, কৃষিবিদ আশিদুল হাসান হারুন, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, কৃষিবিদ গোলাম হাফিজ কেনেডি, ইঞ্জিনিয়ার আবদুল হালিম, সাংবাদিক নেতা খুরশিদ আলম, রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, জাহানারা সিদ্দিকী প্রমুখ।

সরকারকে উদ্দেশ্য করে সেলিমা রহমান বলেন, পদ্মা সেতু ও মেট্রোরেল কার টাকায় করেছেন? জনগণের টাকায় করেছেন। এগুলো করার পাশাপাশি জনগণের টাকা লুট করে পাচারও করেছেন।

পেশাজীবী নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জনগণের হয়ে কাজ করেন। তাদের সম্পৃক্ত করুন। আন্দোলন চলবে।

আরএএস/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।