মুজিবুর রহমান

সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথের আন্দোলন চলবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০২৪

সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথের আন্দোলন চলবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

তিনি বলেন, ‘ক্ষমতা কারও জন্যই চিরস্থায়ী নয়, তাই ভোটচোর সরকার যত নাটকই করুক তাদের ইতিহাসের ধারাবাহিকায় লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।’

সোমবার (২২ জানুয়ারি) রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতের কারাবন্দি আমির ডা. শফিকুর রহমানের পক্ষে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিবুর রহমান বলেন, ‘আল্লাহ তা’য়ালা আমাদের খুব সীমিত সময়ের জন্য দুনিয়াতে পাঠিয়েছেন। আর আমরাই হচ্ছি উত্তম জাতি। আমাদের দায়িত্ব হলো সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ করা। উদ্দেশ্য মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে মহাপুরস্কার জান্নাত লাভ। সে লক্ষ্যকে সামনে রেখেই আজ আমরা শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। মূলত, আত্মমানবতার মুক্তি ও কল্যাণের জন্য কাজ করাই আমাদের দায়িত্ব। রাসূলকে (সা.) সে দায়িত্ব দিয়েই দুনিয়াতে প্রেরণ করা হয়েছিল। সে দায়িত্ব পালনের জন্যই তাকে জন্মভূমি থেকে বিতাড়িত করা হয়েছে। আল্লাহর জমিনে আল্লাহর আইন চালু করার চেষ্টা করাই ছিল তার অপরাধ। তাই সব বাধা-প্রতিবন্ধকতা ও জুলুম-নির্যাতন উপেক্ষা করেই দেশের কুরআনের রাজ প্রতিষ্ঠার প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে হবে।’ তিনি ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সবাইকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ‘ক্ষমতালোভী সরকার অবৈধভাবে ক্ষমতায় গিয়ে আর ক্ষমতা থেকে নামতে চায় না। তারা ভোট ডাকাতি ও বিরোধীদলের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে অন্যায়ভাবে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। সে অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য তারা বর্ষীয়ান আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম খান এবং ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দীনসহ জাতীয় নেতাদের সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। মূলত, সরকার এসব জাতীয় নেতাদের বিনা অপরাধে কারাগারে আটক রেখে তাদের যোগ্যতর খেদমত থেকে দেশ ও জাতিকে বঞ্চিত করছে। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না, বরং রাজপথে যে আন্দোলন, সরকারের পতন না হওয়া পর্যন্ত সে আন্দোলন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।’

কাফরুল পশ্চিম থানা আমির আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও সেক্রেটারি আতিক হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়তের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আব্দুর রহমান মূসা এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। এসময় থানা কর্মপরিষদ সদস্য আলহাজ টিপু সুলতান, নেসার উদ্দিন ও সিরাজুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কেএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।