রিজভী

গ্যাসের মিটারে দ্বিগুণ ভাড়া সরকারের গণশত্রু চরিত্রের বহিঃপ্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪

গ্যাসের মিটার ভাড়া দ্বিগুণ করার তীব্র সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের ভোটে গেলে (ক্ষমতায়) গ্যাসের দাম না বাড়িয়ে কমানোর চিন্তা করতো সরকার। অযৌক্তিক কারণে মিটার ভাড়া দ্বিগুণ করা হয়েছে।

তিনি বলেন, সাত জানুয়ারির নির্বাচনের সার্কাসের শাস্তি হিসেবে জনগণের গ্যাসের মিটারের ভাড়া দ্বিগুণ করা হয়েছে। মিটার ভাড়া দ্বিগুণ করা সরকারের গণশত্রু চরিত্রের বহিঃপ্রকাশ। অবাধ লুণ্ঠনের উদারহণ পৃথিবীতে বিরল।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে জনগণের আন্দোলন দমিয়ে রাখা হচ্ছে। দলীয় ক্যাডার সিন্ডিকেটের খরচ জোগাতে রাষ্ট্রীয় কোষাগার শূন্য করছে সরকার। রাষ্ট্রীয় শক্তি নিয়ন্ত্রণে নিয়ে ধরাকে সরা জ্ঞান করছে সরকার।

আরও পড়ুন>> ‘গোপনে’ গ্যাসের প্রিপেইড মিটার ভাড়া ১০০ টাকা বাড়ালো তিতাস

রিজভী বলেন, মিথ্যা বানোয়াট কথা বলার জন্য আওয়ামী লীগের মন্ত্রীদের পুরস্কার দেওয়া যেতে পারে। কত হাজার কোটি আত্মসাতের পর দুনীতি হিসেবে গণ্য করা হবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে প্রশ্ন। তার বক্তব্য প্রমাণ করে দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা করা হচ্ছে।

এই বিএনপি নেতা বলেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা যে মিথ্যা ও সাজানো, তা শাহজাহান ওমরের বক্তব্যে স্পষ্ট।

কালো পতাকা মিছিলে পুলিশ অতর্কিত হামলা করেছে অভিযোগ করে রিজভী এর প্রতিবাদ জানান। তিনি বলেন, কালো পতাকা মিছিল থেকে সারাদেশে বিএনপির শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ৪৫৬ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়েছে।

সরকার বলে বেড়ালেও উপজেলা নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের আগ্রহ নেই এবং আন্দোলনেই তার উদ্যমী উল্লেখ করে রিজভী বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিলে পরিণতি কী হবে সেটা জেনেই অবাধ-সুষ্ঠু নির্বাচন দেয় না সরকার। সত্য ন্যায়ের পক্ষে যারা কথা বলে তাদেরই বিএনপির দোসর হিসেবে প্রচার করছে আওয়ামী লীগ।

কেএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।