‘দেশের স্বার্থ বিদেশি প্রভুদের কাছে বিকিয়ে দেওয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:২১ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ডামি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় বসা একদলীয় সরকার ও এক ব্যক্তির শাসন কায়েমের জন্য দেশের স্বার্থ বিদেশি প্রভুদের কাছে বিকিয়ে দেওয়া হয়েছে। প্রতিবাদের সব গণতান্ত্রিক কার্যক্রম রাষ্ট্রযন্ত্রের অপপ্রয়োগের মাধ্যমে বাধাগ্রস্ত করা হচ্ছে। জনগণ এই পরিস্থিতির অবসান চান। আজকে দেশের মানুষের পেটে খাবার নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে। এই মূল্যবৃদ্ধির পেছনে আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরা জড়িত। তারা দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কেটে দেশের বাইরে অঢেল সম্পদ বানাচ্ছে। আর দ্রব্যমূল্য, মানুষের সমস্যা ও অভাব নিয়ে জনগণের সঙ্গে রসিকতা করছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর লালদীঘির পাড়স্থ জহুর মার্কেটের সামনে সরকারের পদত্যাগ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভারত, বাংলাদেশ এবং মিয়ানমার সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে কোতোয়ালি থানা বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণকালে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শাহাদাত বলেন, আওয়ামী লীগের ভোট ডাকাতি এখন দেশ ডাকাতিতে পরিণত হয়েছে। এই সরকার জনগণের সরকার না, জনগণের দুঃখ সরকার দেখে না, তাই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমে না।

নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জেলা পরিষদ চত্বর, লালদীঘির পাড়, জহুর মার্কেট ও সিনেমা প্যালেস এলাকায় স্থানীয় দোকানদার, পথচারী, যানবাহনের যাত্রী ও সাধারণ মানুষের মাঝে ‌‌‌‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ শিরোনামের লিফলেট বিতরণ করেন তিনি। গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনকে ‘ডামি’ আখ্যায়িত করে তা বাতিলের দাবি ছাড়াও সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে অবাধ নির্বাচন দাবি করা হয় লিফলেটে।

গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার পাশাপাশি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সব শ্রেণি পেশার মানুষকে এই সরকারের অবসান ঘটানোর লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ডা. শাহাদাত।

কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেনের পরিচালনায় পথসভায় সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

এমডিআইএইচ/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।