ফিলিস্তিনে হামলা বন্ধে জাতিসংঘকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ফিলিস্তিনের রাফায় ইসরায়েলি হামলা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘ এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ শান্তিকামী বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ আহ্বান জানান।

তিনি বলেন, ফিলিস্তিনের রাফায় আশ্রয়গ্রহণকারী প্রায় ১৪ লাখ অসহায় মানুষের নিরাপত্তা বিধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা বিশ্ববাসীর নৈতিক ও মানবিক দায়িত্ব। কিন্তু উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, রাফাহ এলাকায় দখলদার ইসরায়েলি বাহিনী চারদিক থেকে ঘিরে রেখেছে। সেখানে আশ্রয়গ্রহণকারী ১৪ লাখ মানুষ ভয়ানক উদ্বেগ, উৎকণ্ঠা ও আতঙ্কের মধ্যে আছে। সেখানে খাদ্য, পানীয়, চিকিৎসা কোনো কিছুই নেই।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, বর্বর ইসরায়েলিদের বোমা হামলায় একজন ফিলিস্তিলি গর্ভবতী নারীর মৃত্যুর একঘণ্টা পর অপরিণত শিশুটি চিকিৎসকরা মৃত মায়ের গর্ভ থেকে জীবন্ত বের করে এনেছিল। কিন্তু ইসরায়েলিদের বাধার কারণে ওই শিশুটিকে হাসপাতালে নিয়ে উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করতে না পারায় অক্সিজেনের অভাবে শিশুটি মৃত্যুবরণ করেছে। এ নির্মম ঘটনাটির নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই।

বিবৃতিতে বলা হয়, আমাদের প্রশ্ন সভ্য মানবতার দাবিদার গোটা বিশ্ববাসীর বিবেক আজ কোথায়? এ ঘটনার পরও কি বিশ্ববাসীর বিবেক জাগ্রত হবে না এবং মানবতা রক্ষায় এগিয়ে আসবে না? বর্বর ইসরায়েলিদের এ অসভ্যতা ও অমানবিকতার বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তুলে ফিলিস্তিনের দুর্গত, নিপীড়ত, নির্যাতিত মানুষ রক্ষায় এগিয়ে আসতে জাতিসংঘ ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ শান্তিকামী বিশ্ববাসীর প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

কেএইচ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।