উপজেলা নির্বাচনে জামানত বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক: জাসদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জামানত বাড়িয়ে এক লাখ ও ৭৫ হাজার টাকা করার প্রস্তাব অযৌক্তিক ও অন্যায্য বলে মন্তব্য করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এই মন্তব্য করেন।

বিবৃতিতে তারা বলেন, নির্বাচন কমিশন কর্তৃক উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের জন্য জামানত এক লাখ টাকা ও ভাইস চেয়ারম্যান পদে ৭৫ হাজার টাকার করার প্রস্তাব সম্পূর্ণ অযৌক্তিক ও অন্যায্য।

তারা বলেন, যেখানে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের জামানত ২০ হাজার টাকা, সেখানে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জামানত এত টাকা নির্ধারণের প্রস্তাবের মাধ্যমে নির্বাচন কমিশনের সুবিবেচনা, যুক্তি ও ন্যায়বোধের ঘাটতির বহিঃপ্রকাশ ঘটেছে।

অবিলম্বে এই প্রস্তাব প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাসদ নেতারা। জাসদের পক্ষ থেকে এক প্রতিনিধিদল আগামী সপ্তাহের শুরুতে এ বিষয়ে দলের বক্তব্য তুলে ধরার জন্য প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এসইউজে/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।