ছাত্রদলের আংশিক কমিটি

একদিন পর নয়াপল্টনে ছাত্রদলের আনন্দ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০২ মার্চ ২০২৪

শুক্রবার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি ঘোষণা করার পর ঢাকাসহ সারাদেশে আনন্দ মিছিল করেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। তবে রাজধানীর বেইলি রোডে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত ও আহত হয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাতে এ দিন সন্ধ্যায় আনন্দ মিছিল না করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে শনিবার (২ মার্চ) বিকেলে নয়াপল্টনে ছাত্রদলের পক্ষ থেকে আনন্দ মিছিল করা হয়।

জানা গেছে, শনিবার বেলা সোয়া ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগরের আওতাধীন বিভিন্ন শাখার পাঁচ শতাধিক নেতাকর্মী ছাত্রদলের নবনিযুক্ত সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

শুভেচ্ছা বিনিময় শেষে সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির নাছির উদ্দিনের সমন্বয়ে আনন্দ মিছিল করেন।

নয়াপলটন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে নাইটেঙ্গেল মোড় ইউটার্ন করে আনন্দ ভবন কমিউনিটি সেন্টার, পলওয়েল মার্কেটের সামনে দিয়ে ইউটার্ন করে পুনরায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের একজন শীর্ষ নেতা জানান, বেইলি রোডে মর্মান্তিক অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় সমবেদনা জানাতে সংগঠনের পক্ষ থেকে শুক্রবার আনন্দ মিছিল না করার নির্দেশনা দেওয়া হয়েছিল। তাই শনিবার নেতাকর্মীরা আনন্দ মিছিল করে। বৃহৎ একটি ছাত্র সংগঠনের নতুন কমিটি হলে সেখানে এটা খুব স্বাভাবিক একটা ব্যাপার।

তবে আনন্দ মিছিলের ব্যাপারে সংগঠনের পক্ষ থেকে পূর্ববর্তী কোনো ঘোষণা ছিল না।

কেএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।