উপজেলা নির্বাচন

নতুন করে ১৩ জনসহ বিএনপির দুই শতাধিক নেতা বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২২ মে ২০২৪
ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন বিএনপির অসংখ্য নেতা। এজন্য দফায় দফায় বেশ কয়েক জনকে বহিষ্কারও করছে দলটি। সবশেষ নির্বাচনে অংশ নেওয়ায় আরও ১৩ জনকে বহিষ্কার করে দলটি। তারা উপজেলা ভোটের চতুর্থ ধাপে লড়াছেন। সব মিলিয়ে এ পর্যন্ত বহিষ্কারের সংখ্যা ২১২ জন।

বুধবার (২২ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতদের মধ্যে রংপুরে বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন, ঢাকা বিভাগে ২ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, সিলেট বিভাগে ২ জন এবং কুমিল্লা বিভাগে ৩ জন।

এছাড়া বহিষ্কৃতদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরষ ও নারী) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ার জন্য তিন দফায় ৬৯ জনকে বহিষ্কার করা হয়। পরে গত ২১ মে তৃতীয় ধাপে ভোটে ৫১ জনকে বহিষ্কার করে। চতুর্থ দফাসহ সব মিলেয়ে এখন পর্যন্ত ২১২ জনকে বহিষ্কার করলো বিএনপি।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।