স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুয়েল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৫ মে ২০২৪

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনৈতিক সফরে চীন বিদেশ গমন করায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (২৫ মে) স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অদ্য ২৫ মে ২০২৪, শনিবার রাজনৈতিক সফরে চীন গমন করেন। তার অনুপস্থিতিতে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া খায়রুল হাসান জুয়েলের গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। তিনি ১৯৯৫ সালে মাদারীপুরের ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মাদারীপুরের সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে ১৯৯৭ সালে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে বিএসসি- অনার্স ও এমএস শেষ করেন। রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সর্বশেষ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের হিসেবে দায়িত্ব পালন করছেন।

খায়রুল হাসান জুয়েল পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা এ বি এম বজলুর রহমান আমৃত্যু জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দলের জন্য কাজ করেছেন। তার ছোট ভাই মাইনুল হাসান হিমেল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও উপ প্রচার সম্পাদক ছিলেন। তার স্ত্রী আফরিন নুসরাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। তার শশুর আবুল কালাম আজাদ মতি সাবেক সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছিলেন।

জুয়েল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজশাহী বিভাগের দায়িত্ব পালন করে উক্ত বিভাগের প্রায় সব জেলা-উপজেলার কমিটি সম্পন্ন করেছেন এবং স্বেচ্ছাসেবক লীগকে একটি সুশৃঙ্খল, স্বচ্ছ এবং আদর্শীক সংগঠন হিসেবে রুপ দিতে তিনি নিরলসভাবে কাজ করেছেন যা ইতিমধ্যে সকল মহলে প্রশংসিত হয়েছে। বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসাবে পদ্মা বিভাগ, খুলনা বিভাগ এবং রাজশাহী বিভাগে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

এসইউজে/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।