রিয়াদ দূতাবাসে চলছে পাসপোর্ট সেবা সপ্তাহ

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২২ মার্চ ২০১৮

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে যোগ্যতা অর্জন করায় সৌদি আরব রিয়াদ বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট সেবা সপ্তাহের আয়োজন করা হয়েছে। ২০-২৬ মার্চ পর্যন্ত এ কনস্যুলার সেবা সপ্তাহের আয়োজন করা হয়েছে। এ সময় রিয়াদ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ সেবা কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

সেবা গ্রহীতাদের রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের সমস্যার সমাধানের জন্য দূতাবাসের দরজা সব সময় খোলা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন কেবল ডিজিটাল বাংলাদেশ নয়। ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরাও যেন দূতাবাসের মাধ্যমে সার্বিক সহযোগিতা পায় সেদিকেও লক্ষ্য রাখা।

এছাড়া সব প্রবাসীর নিকট দূতাবাস সেবা পৌঁছে দেয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সে কারণে সৌদি আরবের বেশকিছু শহরে সেবাকেন্দ্র চালু হয়েছে বলে জানান গোলাম মসীহ।

রাষ্ট্রদূত বলেন, রিয়াদ দূতাবাসে এসে কোনো প্রবাসী যেন হয়রানির শিকার না হয় সেদিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে।

প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, সঠিক সেবা কীভাবে সহজভাবে পাবে এ নিয়ে বিস্তারিত আলোচনা করেছে দূতাবাস। কার্যালয় প্রধান ডা. ফরিদ উদ্দিন লেবার কাউন্সিলর সারোয়ার আলম, কাউন্সিলর বশির আহমেদও উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন, প্রেস সচিব ফকরুল ইসলাম, দূতাবাসের লেবার উইং দ্বিতীয় কাউন্সিলর শফিকুর রহমান, ফার্স্ট সেক্রেটারি (পাসপোর্ট এবং ভিসা) কাজি নরুল ইসলাম।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :