মালয়েশিয়ায় সহজ প্রক্রিয়ায় বাংলাদেশিদের বৈধ করার আশ্বাস

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২৬ জানুয়ারি ২০২৩
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সঙ্গে বৈঠক করেছেন, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সঙ্গে বৈঠক করেছেন, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। ২৫ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন, মিনিস্টার শ্রম মো. নাজমুছ সাদাত সেলিম, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মো. হাসান তারিক মন্ডল ও কাউন্সিলর রাজনৈতিক ফারহানা আহমেদ চৌধুরী। এছাড়া মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল জাইমি দাউদসহ স্বরাষ্ট্র মন্ত্রলালয়ের ঊর্ধ্বতন কর্মকতারা বৈঠকে ছিলেন।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সঙ্গে বৈঠক করেছেন, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার

বৈঠকে বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ সফরকে ঘিরে তার আগ্রহের কথা ব্যক্ত করেন। হাই কমিশনার বাংলাদেশে তার এই গুরুত্বপূর্ণ সফরকে আন্তরিকভাবে স্বাগত জানান এবং সফরটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল ও হাইকমিশনার মো. গোলাম সারোয়ার

এছাড়াও, স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরও বেশি সংখ্যক বাংলাদেশি জনশক্তি নিয়োগের ক্ষেত্রে দু’পক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মতবিনিময় করেন।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রলালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা

হাই কমিশনার মালয়েশিয়ায় বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশিদের যেন রিক্যালিব্রেশনের আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করা হয় সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন। প্রত্যুত্তরে, স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি সহানভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দেন।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রলালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা

মালয়েশিয়ার নবনিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রীর আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণের পর তার প্রথম বিদেশ সফর বিধায় সফরটি দু’দেশের জন্যই তাৎপর্যপূর্ণ।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]