মালয়েশিয়ায় বাংলাদেশের নতুন হাইকমিশনার শামীম আহসান

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২১ অক্টোবর ২০২৩
শামীম আহসান, ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে যোগদান করেছেন কূটনীতিক মো. শামীম আহসান। স্থানীয় সময় শুক্রবার (২০ অক্টোবর) তিনি হাইকমিশনে যোগদান করেন।

শামীম আহসান মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের বিদায়ী হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের স্থলাভিষিক্ত হলেন। যোগদানের আগে তিনি ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

শনিবার (২১ অক্টোবর) মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নবনিযুক্ত হাইকমিশনার শামীম আহসান ১১তম বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে তার কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৯৩ সালে ফরেন সার্ভিসে যোগদান করেন। কর্মজীবনে তিনি দেশে-বিদেশে কাজ করেন। তিনি নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এর পাশাপাশি রোম, নাইরোবি, দোহা এবং কুয়েত এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনে কাজ করেছেন।

শামীম আহসান বরিশাল বিভাগের পিরোজপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে বিএসএস এবং এমএসএস সম্পন্ন করেন। এছাড়া তিনি দেশে-বিদেশে বেশকিছু পেশাগত প্রশিক্ষণ কোর্স করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক।

এমএএইচ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]