মালয়েশিয়ায় অনৈতিক কর্মকাণ্ড, বাংলাদেশিসহ গ্রেফতার ৫৪

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

মালয়েশিয়ার জহুরবারুতে অনৈতিক কর্মকাণ্ডের দায়ে এক বাংলাদেশিসহ ৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল পৌনে ৫টার দিকে রাজ্যের ইমিগ্রেশন পুলিশ জহুরবারু শহরের কেন্দ্রস্থলে একটি মলের বেশ কয়েকটি ম্যাসেজ পার্লারে অভিযান চালায়। সেখান থেকেই তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের মধ্যে ইন্দোনেশিয়ার ৩২ নারী, আটজন থাই নারী, তিনজন ইন্দোনেশিয়ান পুরুষ, দুই ভারতীয় পুরুষ এবং একজন বাংলাদেশি পুরুষ। এছাড়াও ম্যাসেজ পার্লার পরিচালনার দায়িত্বে থাকা ছয় বিদেশি পুরুষ এবং একজন স্থানীয় নারীকে গ্রেফতার করে পুলিশ। তাদের বয়স ২১ থেকে ৫৮ বছরের মধ্যে।

আরও পড়ুন>> বাংলাদেশি সাংবাদিককে অপহরণ, মালয়েশিয়ায় পুলিশ কর্মকর্তা বরখাস্ত

এ বিষয়ে সোমবার (৪ ডিসেম্বর) জহুর রাজ্যের ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির এক বিবৃতিতে বলেন, রোববার জনসাধারণের অভিযোগের ভিত্তিতে ‘অপস গেগার’ এবং ‘অপস সেলেরা’ নামক পার্লারে অভিযান চালিয়ে জহুরবারুর সেতিয়া ট্রপিকা এবং বঙ্গুনান সুলতান ইস্কান্দার থেকে তাদের গ্রেফতার করা হয়। ম্যাসেজ পার্লারে ৪০ জন বিদেশি নারীকে যৌনকর্মী হিসেবে কাজ করানো হতো বলেও জানান তিনি।

ইমিগ্রেশনের পরিচালক আরও বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, গ্রেফতাররা সামাজিক ভিজিট পাস এবং অস্থায়ী কর্মসংস্থান ভিজিট পাসের শর্ত লঙ্ঘন করেছেন। তাদের মধ্যে একজনের কাছে জাল ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্রোগ্রাম ওয়ার্ক পারমিট ছিল।

তিনি বলেন, আমরা জনগণকে মনে করিয়ে দিতে চাই, যারা অবৈধ অভিবাসীদের নিয়োগের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দেশটিতে অবৈধ এবং অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের ধরতে অভিবাসন বিভাগের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ইএ/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]