মালয়েশিয়া

৯৮ দেশের চলচ্চিত্র নিয়ে ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২৩ ফেব্রুয়ারি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের সঙ্গে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান। ছবি- সংগৃহীত

৯৮ দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়া প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস।

কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২৩ ফেব্রুয়ারি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান।

কেএলআইফার উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের অংশগ্রহণ ছবি- সংগৃহীত

বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে কুয়ালালামপুর বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জি এম রাসেল রানা। আয়োজকরা মনে করেন এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দেবে। ৩ হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং এনিমেশন ফিল্ম এরই মধ্যে জমা পড়েছে।

কেএলআইফার উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের অংশগ্রহণ ছবি- সংগৃহীত

কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অফ অনার ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অফ অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সঙ্গে বাংলাদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম।  চলচ্চিত্র জমা দেওয়া যাবে ৩১ মে পর্যন্ত।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]