কুয়েত দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
কুয়েত দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। ‘নিরাপদ অভিবাসন যেখানে টেকসই উন্নয়ন সেখানে’ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (১৮ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল ৪টায় দূতাবাসের মাল্টিপারপাস হলে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে এবং দূতাবাস প্রধান ও প্রথম সচিব মোহাম্মদ আনিছুজ্জামানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পর্যাক্রমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ও সচিবের বাণী পাঠ করা হয়।

অভিবাসী দিবস উপলক্ষে বিভিন্ন প্রেক্ষাপটের ওপর মুক্ত আলোচনা করেন অনুষ্ঠানে আগত প্রবাসীরা। প্রবাসীরা তাদের বক্তব্যে বিমানবন্দরে হয়রানিসহ নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

এ সময় দূতাবাস কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, কুয়েতে বিভিন্ন পেশার বাংলাদেশি প্রবাসী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, বাংলাদেশ কমিউনিটির নেতা ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাদেক রিপন/বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com