মালদ্বীপে ফের শীর্ষ ব্যবসায়ীর পুরস্কার পেলেন বাংলাদেশি মোক্তাকি

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ
প্রকাশিত: ১১:০৫ এএম, ৩০ নভেম্বর ২০২২
পুরস্কার নিচ্ছেন আহমেদ মোক্তাকি (ডানে)

মালদ্বীপের ১০০ শীর্ষস্থানীয় কোম্পানির মধ্যে আবারও স্থান করে নিয়েছে বাংলাদেশি নাগরিক আহমেদ মোক্তাকির প্রতিষ্ঠান ‘মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপ’।

মঙ্গলবার (২৯ নভেম্বর) মালদ্বীপের ক্রসরোড মাল্টিআইল্যান্ড রিসোর্টে এক অনুষ্ঠানে ‘গোল্ড হান্ড্রেড গালা অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হয় মোত্তাকির হাতে। এর আগে ২০২১ সালে একই পুরস্কার পেয়েছিল তার প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। তিনি ব্যবসায়ীদের প্রশংসা করেন। পরে গোল্ড গালা অ্যাওয়ার্ড পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ, ভারতীয় হাইকমিশনার ও শ্রীলঙ্কার ডেপুটি হাইকমিশনার।

muktaki-2.jpg

আহমেদ মোক্তাকি একজন বাংলাদেশি। তার দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরের মিয়াবাড়ি।

মালদ্বীপে তার কর্মজীবন শুরু হয় সরকারি স্কুলে শিক্ষকতা দিয়ে। এরপর তিনি সেখানে ব্যবসা শুরু করেন। আজ তিনি দেশটিতে একজন বাংলাদেশি উদ্যোক্তা।

তিনি মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার প্রতিষ্ঠান মালদ্বীপে বাংলাদেশি খাদ্য ও কৃষিপণ্যের বড় আমদানিকারকের খ্যাতি পেয়েছে।

জেডএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]