মালয়েশিয়ায় একমাসে ২২ হাজার পাসপোর্ট বিতরণ

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০২:০৮ এএম, ০১ নভেম্বর ২০২৩
বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করছে বাংলাদেশ হাইকমিশন। ছবি সংগৃহীত

এক মাসে ২২ হাজার পাসপোর্ট বিতরণ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। মঙ্গলবার মিশনের পাসপোর্ট উইং বিভাগ সূত্রে জানা গেছে, অক্টোবর মাসে বিশেষ ব্যবস্থাপনার পাশাপাশি পোস্ট অফিস ও কনস্যুলার থেকে মোট ২২ হাজার ৫১৫টি পাসপোর্ট দেওয়া হয়েছে।

এদিকে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সেবাদানের প্রতিশ্রুতি নিয়ে আবারও বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করবে মিশনের পাসপোর্ট বিভাগ।

এছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিক বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন ২.০ কর্মসূচিকে সামনে রেখে পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় সরাসরি পাসপোর্ট ডেলিভারি (বিতরণ) সার্ভিস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে হাইকমিশন।

সেবাটি নিতে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নেওয়া বাধ্যতামূলক এবং অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে পাসপোর্ট নেওয়ার তারিখ, সময় ও স্থান উল্লেখ করে আবারও হাইকমিশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

jagonews24কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। ছবি: সংগৃহীত

মঙ্গলবার (৩১ অক্টোবর) পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৮, ১৯, ২৫ ও ২৬ নভেম্বর কুয়ালালামপুর সিবিএল মানি ট্রান্সফার অফিস থেকে মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে সরাসরি পাসপোর্ট দেওয়া হবে।

এক্ষেত্রে ১৮ ও ১৯ নভেম্বর সরাসরি পাসপোর্ট পেতে, ১৪ নভেম্বরের মধ্যে এবং ২৫ ও ২৬ নভেম্বর তারিখে পাসপোর্ট পেতে ২১ নভেম্বরের মধ্যে পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে সংগ্রহে লিঙ্কে গিয়ে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। অ্যাপয়েন্টমেন্ট ব্যতীত পাসপোর্ট বিতরণ সম্ভব হবে না বিধায় নির্ধারিত তারিখের আগেই অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

jagonews24আগামী ১৮, ১৯, ২৫ ও ২৬ নভেম্বর কুয়ালালামপুর সিবিএল মানিট্রান্সফার থেকে বিশেষ ব্যবস্থাপনায় সরাসরি পাসপোর্ট বিতরণ করবে হাইকমিশন। ছবি: সংগৃহীত

পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসটিও একই সাথে চালু থাকবে। তবে একই সঙ্গে দুই প্রকার সার্ভিসে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকতে প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন প্রথম সচিব মিয়া মোাম্মদ কেয়ামউদ্দিন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]