নাইট ক্লাবে অভিযান

মালয়েশিয়ায় ৮ বাংলাদেশিসহ ১৪১ অভিবাসী গ্রেফতার

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১৩ জানুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি দেশটির বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান জোরদার করেছে দেশটির অভিবাসন পুলিশ। অভিযানে আট বাংলাদেশিসহ ১৪১ অভিবাসীকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (১২ জানুয়ারি) স্থানীয় সময় গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। আটকদের মধ্যে ১০ স্থানীয় নাগরিকও রয়েছে।

গত একমাস ধরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে দেশটির ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অপারেশনস ডিভিশন, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার্স, স্পেশাল ট্যাকটিকাল টিম, জহুর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি, পেরাক ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এবং পার্লিস ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা অংশ নেয়।

আটকদের মধ্যে আটজন বাংলাদেশি নাগরিক ছাড়াও ৫২ জনের চীনের, ৪১ জন ভিয়েতনামের, ২১ জন থাইল্যান্ডের, তিনজন ইন্দোনেশিয়ার, একজন লাওস, চারজন মিয়ানমারের, পরিচয়পত্র ছাড়া রয়েছেন একজন। এছাড়া স্থানীয় ১০ জন নাগরিক রয়েছেন। সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, সামাজিক ভিজিট পাসের অপব্যবহারসহ বিভিন্ন অপরাধে তাদের গ্রেফতার করা হয়েছে। এছাড়া অভিযানে ভবনের চাবি, যৌন সরঞ্জাম, বিভিন্ন দেশের পাসপোর্ট, নগদ ১৪ হাজার ১৫৫ রিঙ্গিত, ১২টি মোবাইল ফোন ও সার্কিট ক্যামেরা সরঞ্জাম জব্দ করা হয়েছে।

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ এর অধীনে পরবর্তী পদক্ষেপের জন্য মালয়েশিয়ার পেরাকের ইমিগ্রেশন ডিপার্টমেন্টে গ্রেফতারদের রাখা হয়েছে। এছাড়া অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৫৬(১) (ঘ) ধারায় অপরাধের সন্দেহে স্থানীয় সাতজন পুরুষ ও তিনজন নারীকে গ্রেফতার করা হয়েছে।

এমএএইচ/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]