শাজুলিয়া দরবারের বার্ষিক মাহফিল ৮ ও ৯ ফেব্রুয়ারি

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

অলীয়ে কামেল হজরতুল আল্লামা আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ শাজুলি রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার শাজুলিয়া দরবারের ২ দিনব্যাপী বার্ষিক মাহফিল ২০১৮ যথাযোগ্য মর্যাদায় আগামী ৮ ফেব্রুয়ারি শুরু হবে। ১০ ফেব্রুয়ারি শনিবার বাদ ফজর আখেরি মুনাজাত ও তাবাররক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সম্পন্ন হবে।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করবেন দরবারের সদরে মোন্তাজেম ও গদ্দিনশীন পীর শাহ সুফি আল্লামা আবুল হাসান মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি (মা: জি: আ:)।

শাজুলিয়া দরবারের নায়েবে মোন্তাজেম ও পরিচালক পীরজাদা শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলির সার্বিক তত্ত্বাবধানে মাওলানা শাহ মুহাম্মাদ আতাউল্লাহ শাজুলির পরিচালনা শাজুলিয়া দরবারের ২দিন ব্যাপী মাহফিলে বাংলাদেশসহ এশিয়া মহাদেশের প্রখ্যাত ওয়ায়েজীন, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম দ্বীন ইসলামের বিভিন্ন বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা পেশ করবেন।

দরবারের ভক্ত, মুরিদিন, মুহিব্বিন ও সর্বসাধারণের আত্মশুদ্ধি অর্জন, বেলায়েত হাসিল ও আত্মিক প্রশান্তির লক্ষ্যে মাহফিলে গৃহিত কর্মসূচিগুলো হলো-

পবিত্র কুরআন খতম; অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়েলুল খায়রাত পাঠ; শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা; রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষা; হিফজ ও ক্যাডেট মাদরাসার ভালো ফলাফল অর্জনকারী ছাত্রদের উপহার প্রদান; মরহুম হজরত ফায়েজ উল্লাহ শাজুলির (র.) জীবন ও কর্ম শীর্ষক আলোচনা; তা’লিমে জিকিরসহ দেশ-বিদেশের বরেণ্য পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামের ওয়াজ-নসিহত।

আখেরি মুনাজাতে পীর সাহেব হুজুর বাংলাদেশ ও বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহ ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করবেন।

মাহফিলে শাজুলিয়া তরিকা ও দরবারের সব মুরীদিন, মুহিব্বিনসহ সারাদেশের সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানকে জিকিরের সঙ্গে দলে দলে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহাসাফল্য লাভ করার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছে মাহফিল কর্তৃপক্ষ।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :