হজে গমনকারীদের জন্য আত্মীয়-স্বজনের দুআ


প্রকাশিত: ০৩:৫৭ এএম, ১৬ আগস্ট ২০১৫

আজ থেকেই শুরু হয়েছে হজযাত্রীদের পবিত্র ভূমি মক্কায় যাওয়ার ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণ। যে মুহূর্তটির জন্য হজযাত্রীরা অপেক্ষার প্রহর গুনছেন। সব অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হল হজযাত্রীদের তীর্থযাত্রা। আল্লাহর প্রেমে তার ঘরে হাজিরা দিতে সমগ্র পৃথিবীর থেকে মানুষ বাইতুল্লায় আসা শুরু করেছে। যেথায় হবে বিশ্ব মুসলিমের আত্মার মহাসম্মিলন।

সেই মাহেন্দ্রক্ষণে সারা দুনিয়ার সব হাজযাত্রীদের জন্য কল্যাণ কামনা করি। আল্লাহ যেন সবাইকে সঠিকভাবে হজ পালন করে মাওলার একান্ত নৈকট্য অর্জনের  তাওফিক দান করে এবং কল্যাণের বারতা নিয়ে আবার আপনজনের কাছে ফিরে আসতে পারে। এই শুভ মুহূর্তটিতে জাগো নিউজের পাঠকদের জন্য হাজিদের বিদায় মুহূর্তের একটি দুআ` তুলে ধরছি। হাজিদের জন্য দুআ` করে যেন আমরাও হতে পারি হজের ছাওয়াবের ভাগিদার।

হজযাত্রীদের বিদায় মুহূর্তের দুআ
hajj

আসতাওদিউ`ল্লাহা দিনাকা ওয়া আ`মানাতাকা ওয়া খাওয়াতিমা আমালিকা ওয়া ঝাওয়্যাদাকাল্লাহুত তাকওয়া ওয়া গাফারা জামবাকা ওয়া ইয়াসসারা লাকাল খাইরা হাইছু মা কুংতা।অর্থ- তোমাতর দ্বীন, তোমার আমানত, তোমার কাজের শেষ পরিণতি আল্লাহর ওপর সোপর্দ করলাম। আল্লাহ যেন তোমার তাকওয়া বৃদ্ধি করে দেন। তোমার গুনাহ ক্ষমা করে দেন। আর তুমি যেখানেই থাক যে কাজই কর, কল্যাণকর দিক যেন আল্লাহ তোমাকে সহজ করে দেন। (আবু দাউদ, তিরিমিজি, মিশকাত)

হে আল্লাহ আপনি সমগ্র বিশ্ব থেকে বাইতুল্লায় আগত হাজিকে সঠিকভাবে হজ সম্পাদন করার তাওফিক দান করুন। তাদেরকে আপনি কবুল করুন। তাদের হজের সব কার্যক্রমকে আপনি কবুল করুন। আমাদেরকে হজে যাওয়ার জন্য কবুল করে নিন। আপনার নৈকট্য অর্জনের তাওফিক দান করুন। আমিন।

জাগো নিউজ২৪.কমের সঙ্গে থাকুন। সুন্দর সুন্দর ইসলামী আলোচনা পড়ুন। কুরআন-হাদিস মোতাবেক আমলি জিন্দেগি যাপন করে আল্লাহর নৈকট্য অর্জন করুন। আমিন, ছুম্মা আমিন।

এমএমএস/এআরএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]