সুন্দর জীবন ও সঠিক কাজ চেয়ে আল্লাহর কাছে দোয়া

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ২০ জানুয়ারি ২০২১

উত্তম রুজি, সুন্দর জীবন ও সঠিক কাজ মানুষের অন্যতম চাওয়া। যারা মহান আল্লাহ কাছে এ উত্তম জিনিসগুলো পেয়ে ধন্য হতে চান, তাদের জন্য আল্লাহর কাছে এভাবে দোয়া করা জরুরি। তাহলো-
رَبَّنَا آتِنَا مِن لَّدُنكَ رَحْمَةً وَهَيِّئْ لَنَا مِنْ أَمْرِنَا رَشَدًا
উচ্চারণ : ‘রাব্বানা আতিনা মিল্লাদুংকা রাহমাতাও ওয়া হাইয়্যি লানা মিন আমরিনা রাশাদা।’
অর্থ : হে আমাদের প্রভু, আপনার পক্ষ থেকে আমাদের রহমত দান করুন এবং আমাদের জন্যে আমাদের কাজ সঠিকভাবে পূর্ণ করে দিন।’ (সুরা কাহফ : আয়াত ১০)

দোয়ার উৎস
আল্লাহ তাআলা এ দোয়াটি সুরা কাহফ এর ১০নং আয়াতে তুলে ধরেছেন। যেখানে মহান আল্লাহর কাছে আসহাফে কাহফের যুবকরা তাদের নিজেদের জন্য রহমত কামনা করেছেন। তাদের জন্য সঠিক কর্মপন্থা কামনা করেছেন। অত্যাচারী বাদশাহর আক্রমণ থেকে মুক্তির আবেদন করেছেন।

মহান আল্লাহ এ দোয়ার বরকতে আসহাবে কাহফের যুবকদের দান করেছেন নিরাপত্তা, সুন্দর জীবন ও সঠিক পথ। উত্তম রিজিক ও সঠিক কর্মনীতি দিয়ে ধন্য করেছেন। আল্লাহর ওপর ভরসাকারী যুবকদের জন্য এসবই ছিল মহান রবের শ্রেষ্ঠ অনুগ্রহ।

আল্লাহ তাআলা উম্মতে মুহাম্মাদির শিক্ষা গ্রহণ ও আমলের জন্য কুরআনুল কারিমে আসহাফে কাহফের সেই যুবকদের ঐতিহাসিক প্রার্থনা তুলে ধরেছেন। যে দোয়ার মাধ্যমে ধন্য হবে মুসলিম উম্মাহ।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে উত্তম রিজিক, সুন্দর জীবন ও সঠিক কাজ সুন্দরভাবে সম্পাদন করার তাওফিক দান করুন। তার শেখানো ভাষায় বেশি বেশি প্রার্থনা করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]