শিরক না করার ফজিলত


প্রকাশিত: ০১:৪০ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

শিরক মারাত্মক অপরাধ। মানুষ শিরকের মাধ্যমে ইসলাম থেকে বাহির হয়ে যায়। এ জন্য আল্লাহ তাআলা যুগে যুগে অসংখ্য নবি-রাসুল এবং আসমানি কিতাব প্রেরণ করেছেন মানুষের হিদায়াতের জন্য। যাতে মানুষ তাঁর সঙ্গে কাউকে শরিক না করে। শিরক না করার মধ্যে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ফজিলত। এ ব্যাপারে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অসংখ্য হাদিস থেকে একটি তুলে ধরা হলো-

Hadith-inner

হজরত আবু যর রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহ তাআলা বলেন, কেউ একটি নেক আমল করলে এর বিনিময় তাকে দশগুণ বা আরো বেশি (ছাওয়াব) দিবো। কেউ যদি একটি গোনাহ করে তাহলে এর বিনিময় কেবল একটি গোনাহ (লিখা) হবে বা আমি তাকে ক্ষমা করে দিবো। আর কেউ যদি আমার কাছে পৃথিবী সমান গোনাহসহ উপস্থিত হয় এবং আমার সঙ্গে কাউকে শরিক না করে থাকে, তাহলে আমিও ঠিক পৃথিবীর সমান ক্ষমা নিয়ে তার কাছে এগিয়ে যাবো। (বুখারি, মুসলিম, মুসনাদে আহমদ)

সুতরাং আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে শিরকের গোনাহ থেকে হিফাজাত থাকার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।