সেন্সর বিষয়ে কেন ষাট দশকের মানসিকতা রাখবো, প্রশ্ন ফারুকীর

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০৬ অক্টোবর ২০২২
মোস্তফা সরয়ার ফারুকী/ছবি: সংগৃহীত

মোস্তফা সরয়ার ফারুকী

আমি ছোট মানুষ। ছোট বুদ্ধিতে যেটা বুঝি- সিনেমা কিন্তু ভাবমূর্তি ক্ষুণ্ন করে না। ভাবমূর্তি ক্ষুণ্ন করে সিনেমা আটকাইতে গিয়া আমরা যা যা করি সেইটা। নিউইয়র্ক টাইমসের রিপোর্ট কিন্তু এই সিনেমা আটকাইতে যাওয়ার ফল।

সময় আসছে এই অপ্রয়োজনীয় জিনিসগুলা থেকে বিরত থাকার। একটা সিনেমা যখন বানানো হইয়া যায় তখন আপনি কি করে সেটাকে পৃথিবীতে থেকে মুইছা দেবেন? শনিবার বিকেল সারা দুনিয়াতে দেখানো হচ্ছে। ফুকুওকাতে আর্কাইভ করা আছে।

আপনি এটা কেমনে জাস্ট হাওয়া কইরা দেবেন? আপনি কেবল সাফার করাইতে পারবেন কিছু দিনের জন্য। কিন্তু সেটা আখেরে আপনারে কোনো ভালো ফল দেবে না।

আরেকটা সহজ কথা বলি। ভাবমূর্তি ক্ষুণ্ন করতে যদি কেউ চায়, তাহলে সে জাস্ট একটা ইউটিউব বা ফেসবুক বা টিকটক ভিডিও বানাইয়া ছাইড়া দিলেই হয়। ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য এতো পরিশ্রম করে আর্টওয়ার্ক করার তো দরকার নেই।

এখন কথা হচ্ছে সেই ইউটিউব, ফেসবুক ভিডিও কি আপনি আটকাইতে পারছেন? তাইলে খামাখা সিনেমার পেছনে কেন পন্ডশ্রম? সরকার সব কিছু ডিজিটাল করতে চাইছে। তাইলে এই সেন্সর বিষয়ে কেন অহেতুক ষাটের দশকের মানসিকতা রাখবো আমরা?

(লেখকের ফেসবুক পেজ থেকে সংগৃহীত)

এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।