হাথুরুর ওপর আস্থা রাখাতেই এ সাফল্য : চান্দিমাল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কার দায়িত্ব নিয়েছেন। চন্ডিকা হাথুরুসিংহের জন্য চ্যালেঞ্জটা ছিল পাহাড়সমান। সাবেক শিষ্যদের সঙ্গে প্রথম মুখোমুখি দেখায় দলের বড় হারে কপালের ভাঁজটা আরও বড় হয়ে উঠেছিল টাইগারদের সাবেক এ কোচের। অবশেষে সাফল্য ধরা দিয়েছে।

ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিতেই নিজের প্রথম অ্যাসাইম্যান্টটা শুরু করেছেন হাথুরুসিংহে। সেটাও আবার কোন দলটিকে হারিয়ে? যে বাংলাদেশ দলটিকে ক'দিন আগে কোচিং দিতেন তিনিই।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে ১৬৭ রানের বড় ব্যবধানে হারের পর অনেকেই টিপ্পনী কাটছিলেন, বাংলাদেশে পেরেছেন বলে কি শ্রীলঙ্কাতেও পারবেন হাথুরু? তিনি পেরেছেন। পরের ম্যাচে ১০ উইকেটের দাপুটে জয় দিয়েই নয়, একেবারে ফাইনাল জিতেই সবাইকে জবাব দিয়ে দিয়েছেন তীক্ষ্ণ ক্রিকেট মেধার এ কোচ।

প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে বড় হারের পরও অবশ্য লঙ্কানরা হাথুরুর ওপর আস্থা হারায়নি। নতুন কোচকে সময় দেয়া প্রয়োজন, এমন যুক্তি ছিল তাদের। হয়তো বাংলাদেশের কাছে ফাইনালটি হারলেও এ যুক্তিকে আঁকড়ে রাখতো লঙ্কানরা। সেটার প্রয়োজন পড়েনি। অল্প সময়েই নিজের ভেল্কি দেখিয়ে দিয়েছেন হাথুরু।

ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কাকে ত্রিদেশীয় সিরিজ জয়ে নেতৃত্ব দেয়া দিনেশ চান্দিমাল মনে করছেন, হাথুরুসিংহের উপর আস্থা রাখাতেই এ ফল পেয়েছেন তারা। নতুন কোচকে প্রশংসায় ভাসিয়ে তিনি বলেন, 'আমরা সবাই জানি, তিনি দারুণ ভালো একজন কোচ। তিনি আমাদের সবাইকে বাড়তি আত্মবিশ্বাস দিয়েছেন। এটাই আসল ব্যাপার। যদি আপনি কোচের ওপর আস্থা রাখেন, ভালো ফল আসব। এটা এসেছেও।'

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]