পন্টিং-ওয়ার্নের কোচ হচ্ছেন শচিন-ওয়ালশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২১ জানুয়ারি ২০২০

ভয়াবহ দাবানলের কারণে বলতে গেলে পুরোপুরি বিধ্বস্ত অস্ট্রেলিয়া। কয়েক লাখ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে এই দাবানলে। এক হিসেবে ৫০ কোটিরও বেশি বন্যপ্রাণী এই দাবানলে পুড়ে অঙ্গার হয়েছে বলে তথ্য প্রকাশ করা হয়েছে।

ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্থদের সাহায্যে ক্রিকেট অস্ট্রেলিয়া আয়োজন করতে যাচ্ছে একটি প্রদর্শণী ম্যাচের। আগামী ৮ ফেব্রুয়ারি ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রদর্শনী ম্যাচটি।

সেই প্রদর্শনী ম্যাচের দুই দলের নেতৃত্বে থাকবেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তী ক্রিকেটার রিকি পন্টিং এবং শেন ওয়ার্ন। এবার জানা গেলো এই দুই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন আরো দুই কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার এবং কোর্টনি ওয়ালশ।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার জমজমাট ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের ফাইনাল। ফাইনাল মাঠে গড়ানোর আগেই একই ভেন্যুতে আয়োজন করা হবে প্রদর্শনী ম্যাচটির। তবে, ভেন্যু এখনও নিশ্চিত করা হয়নি। কারণ, ৩১ জানুয়ারি কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পরই জানা যাবে, কোন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিগ ব্যাশের ফাইনাল এবং বুশ ফায়ার ক্রিকেট ব্যাশ- প্রদর্শনী ম্যাচের।

বিগ ব্যাশ এবং চ্যারিটি ম্যাচটির সঙ্গে একই দিনে মেলবোর্নে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়া এবং ভারতীয় নারী দলের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের ম্যাচ। যদি বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্স ফাইনালে উঠতে পারে, তাহলে মেলবোর্নেই হতে পারে সম্ভাব্য সেই তিনটি ম্যাচ।

শুধুমাত্র রিকি পন্টিং এবং শেন ওয়ার্নই নন, ওই প্রদর্শনী ম্যাচে অংশ নেবেন জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, মাইকেল ক্লার্ক প্রমুখ ক্রিকেটার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, ‘আমরা সত্যিই নিজেদের খুব গর্বিত ভাবতে পারছি এ জন্য যে, শচিন টেন্ডুলকার এবং কোর্টনি ওয়ালশের মত কিংবদন্তি ক্রিকেটারকে স্বাগত জানাতে পারছি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ায় তাদের অসাধারণ কিছু সাফল্য রয়েছে। তাদেরকে আমাদের বিশেষ এই আয়োজনে সম্পৃক্ত করতে আর যেন তর সইছে না।’

কোর্টনি ওয়ালশের কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে। বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করে গেছেন তিনি। এছাড়া এখন তিনি দায়িত্ব পালন করছেন ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের সাথে। তবে শচিন টেন্ডুলকারের কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা হবে সম্ভবত এই প্রথম।

আইএইচএস/এমকেএইচ