দুই বোলার বিপ্লব-আবু হায়দারের ব্যাটে লিড ঢাকা মেট্রোর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৬ অক্টোবর ২০২১

সোমবার দ্বিতীয় দিন শেষ সেশনেই ব্যাট হাতে বুক চিতিয়ে লড়াই করেছিলেন ঢাকা মেট্রোর দুই টেল এন্ডার আমিনুল ইসলাম বিপ্লব আর আবু হায়দার রনি। লেগস্পিনার আমিনুল বিপ্লব ৪৭ রানে আর পেসার আবু হায়দার রনি নট আউট ছিলেন ৩৭ রানে।

কাল শেষ বিকেলে তারা জুড়ে দিয়েছিলেন অবিচ্ছিন্ন ৬৫ রানের জুটি। আজ মঙ্গলবার তৃতীয়দিন এই জুটি আরও অনেকটা পথ এগিয়ে নিয়ে গেছেন ঢাকা মেট্রোকে। অষ্টম উইকেটে এ দুই তরুণ বোলারের উইলোয় যোগ করা ১১৮ রানের জুটিতে ঢাকা মেট্রোর রান গিয়ে দাঁড়ায় ৩৩৯। এতে করে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর লিড দাঁড়ায় ৮৭ রানে।

প্রসঙ্গতঃ রাজশাহীর দুই বাঁ-হাতি স্পিনার তাইজুল ও সানজামুলের স্পিন ঘূর্ণির মুখে আগের দিনও ফিফটি হাঁকিয়েছিলেন ঢাকা মেট্রোর অলরাউন্ডার শরিফুল্লাহ (৫৯)। আজ তার সাথে যোগ হয় আমিনুল বিপ্লবের ১৬১ বলে ৬৫ আর আবু হায়দার রনির ৯০ বলে করা ৬৮ রানের জোড়া হাফ সেঞ্চুরি।

ওদিকে শরিফুল্লাহ, আবু হায়দার রনি আর বিপ্লবের তিন অর্ধশতকের বিপরীতে বল হাতে নৈপূণ্য দেখিয়েছেন রাজশাহীর দুই বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম (৪/১১৫) ও সানজামুল ইসলাম নয়ন (৪/১২৪)। এছাড়া তরুণ পেসার আসাদুজ্জামান পায়েল পেয়েছেন ২ উইকেট।

মঙ্গলবার শেষ ঘণ্টায় দ্বিতীয় ইনিংস শুরু করে রাজশাহীর স্কোর ১ উইকেটে ২৪। তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম আউট হয়েছেন ৪ রানে। অভিজ্ঞ জহুরুল ইসলাম অমি ১২ ও বাঁ-হাতি নাজমুল হোসেন শান্ত ৮ রানে ক্রিজে।

সব মিলিয়ে রাজশাহী এখনো ৬৩ রানে পিছিয়ে। তাদের হাতে আছে ৯ উইকেট।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]