ক্যারিবীয়দের ঘূর্ণি জালে অল্পেই আটকা শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ৩০ নভেম্বর ২০২১

সাধারণত ঘরের মাঠে স্পিন বিষে প্রতিপক্ষকে নীল করে থাকে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এবার এই ফাঁদে আটকা পড়েছে লঙ্কানরা নিজেরাই। ওয়েস্ট ইন্ডিজের তিন স্পিনার ভেরাসামি পারমল, জোমেল ওয়ারিকান ও রস্টোন চেজের ঘূর্ণিতে ২০৪ রানের বেশি করতে পারেনি দিমুথ করুনারাত্নের দল।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ঐতিহাসিকভাবেই রানপ্রসবা হিসেবে পরিচিত। সিরিজের প্রথম ম্যাচেই প্রায় চারশ ছুঁইছুঁই সংগ্রহ দাঁড় করিয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসেও সাবলীল ব্যাটিং করে ১৮৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নিয়েছিল তারা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ানোর আভাস দিলো ক্যারিবীয়রা।

সোমবার বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লঙ্কান অধিনায়ক করুনারাত্নে। প্রথম দিন উদ্বোধনী জুটিতে ১০৬ রান যোগ করেন করুনারাত্নে ও পাথুম নিসাঙ্কা। দিনের খেলা শেষ হওয়ার তিন ওভার আগে চেজের বলে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন লঙ্কান অধিনায়ক। আউট হওয়ার আগে ৭৩ রান করেন তিনি।

উদ্বোধনী জুটির এই দারুণ শুরুটা আর ধরে রাখতে পারেননি পরের ব্যাটাররা। আজ (মঙ্গলবার) দিনের শুরু থেকেই একের পর এক উইকেট তুলে নিতে থাকেন ওয়েস্ট ইন্ডিজের দুই বাঁহাতি স্পিনার পারমল ও ওয়ারিকান। নিসাঙ্কা আউট হন ৪৩ রান করে। এরপর ওশাদা ফার্নান্দো ১৮ ও অ্যাঞ্জেলো ম্যাথুজ করেন ২৯ রান।

একপর্যায়ে ৩ উইকেটে ১৫৪ রান ছিল শ্রীলঙ্কার। সেখান থেকে ৫০ রান তুলতেই শেষের ৭ উইকেট হারায় তারা। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৫ উইকেট নিয়েছেন পারমল। যা তার ক্যারিয়ারে প্রথম পাঁচ উইকেট নেওয়ার কীর্তি। আরেক বাঁহাতি স্পিনার ওয়ারিকানের শিকার চার উইকেট।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]