আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে টিকে থাকলো কেকেআরের আশা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৮ এএম, ১৫ মে ২০২২
ছবি: সংগৃহীত

হারলেই বিদায় ছিল নিশ্চিত। জিতলে আশা টিকে থাকবে শেষ পর্যন্ত। সেই আশা টিকিয়ে রাখার লড়াইয়ে সত্যি সত্যি জ্বলে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। বিশেষ করে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

প্রথমে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন। এরপর বল হাতেও বিধ্বংসী ভূমিকায় অবতীর্ণ হন। শেষ পর্যন্ত তার অলরাউন্ড নৈপুণ্যে সানরাইজার্স হায়দরাবাদকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে শাহরুখ খানের দল।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ শেষে কেকেআরের পয়েন্ট দাঁড়িয়েছে ১২। তারা চলে এসেছে ৬ নম্বরে। শেষ ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে হারাতে পারলে এবং রাজস্থান রয়্যালস শেষ দুই ম্যাচে এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু শেষ ম্যাচে যদি হেরে যায়, তাহলে কেকেআরের সম্ভাবনা আছে প্লে-অফে খেলার।

অন্যদিকে হারলেও সম্ভাবনা শেষ হয়ে যায়নি সানরাইজার্স হায়দরাবাদের। ১২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট হলো ১০। বাকি দুই ম্যাচ জিততে পারলে পয়েন্ট হবে ১৪। যদিও এখনই তাদের রান রেট নেতিবাচক (-০.২৭০)। এই নেতিবাচকতা পার হয়ে তাদের প্লে-অফে খেলা কঠিনই হবে, নিশ্চিত বলা যায়। সে অর্থে, হাদরাবাদের বিদায় এক অর্থে ঘোষণাই করে দেয়া যায়। যদি না শেষ ম্যাচগুলোতে মিরাকল কিছু না ঘটে।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে রাসেলের ঝড়ে কেকেআর সংগ্রহ দাঁড় করায় ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান। ২৮ বলে ঝড় তুলে অপরাজিত ৪৯ রান করেন আন্দ্রে রাসেল। ৩টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৪টি।

জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রানে থেমে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন আন্দ্র্রে রাসেল। মূলতঃ তার বিধ্বংসী বোলিংয়ের সামনেই থমকে যায় হায়দরাবাদের ইনিংস।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার অভিষেক শর্মাই যা একটু প্রতিরোধ গড়ে তুলেছিলেন। ২৮ বলে তিনি করেন ৪৩ রান। অধিনায়ক কেনে উইলিয়ামসন আউট হন ৯ রান করে। ৯ রান করেন রাহুল ত্রিপাঠিও। এইডেন মারক্রাম করেন ৩২ রান। এছাড়া শশাঙ্ক সিং করেন ১১ রান। বাকিদের মধ্যে আর কেউই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

আন্দ্রে রাসেল ছাড়াও ২ উইকেট নেন টিম সাউদি, ১টি করে উইকেট নেন উমেশ যাদব, সুনিল নারিন এবং বরুন চক্রবর্তী।

আইএইচএস/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]