কোহলি-রাহুলকে বাইরে রেখে হোয়াইটওয়াশ মিশনে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০৪ অক্টোবর ২০২২

আগেই সিরিজের শিরোপা নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে দুই তারকা ব্যাটার লোকেশ রাহুল ও বিরাট কোহলিকে বিশ্রাম দিলো ভারতীয় ক্রিকেট দল। এ দুজনকে ছাড়াই দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার মিশনে নেমেছেন রোহিত শর্মা, রিশাভ পান্ত, সূর্যকুমার যাদবরা।

অবশ্য দলে পরিবর্তন আছে আরও একটি। পিঠের ইনজুরির কারণে এই ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন বাঁহাতি পেসার আর্শদ্বীপ সিং। এ তিনজনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন শ্রেয়াস আইয়ার, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব। অর্থাৎ পেসার বাড়িয়ে একাদশ সাজিয়েছে ভারত।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচটিতে টস জিতে সফরকারীদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার একাদশে পরিবর্তন এসেছে একটি। ডানহাতি গতিতারকা এনরিক নরকিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় এসেছেন ডোয়াইন প্রিটোরিয়াস।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, হার্শাল প্যাটেল, দীপক চাহার, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রাইলি রুশো, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, ত্রিস্তান স্টাবস, ওয়েইন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।