কক্সবাজারে ৪ দিনের ম্যাচের শুরুতেই ব্যাকফুটে মুমিনুল-মিঠুনরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৯ নভেম্বর ২০২২

কক্সবাজারে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে শুরুতেই চরম বিপদে বাংলাদেশ ‘এ’ দল। ভারতীয় ফ্রন্টলাইন বোলার সৌরভ কুমার, নবদিপ সাইনি ও মুকেশ কুমারের বিধ্বংসী বোলিংয়ের মুখে মাত্র ১১২ রানে শেষ হয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস।

স্বাগতিকরা ব্যাট হাতে চরম ব্যর্থ হলেও ভারতীয়রা ঠিকই স্বচ্ছন্দেই ব্যাট করেছেন। খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, তাইজুল ও নাইম হাসানদের বিপক্ষে এতটুকু সমস্যা হয়নি দুই ভারতীয় ওপেনার জসস্বি জসওয়াল ও অভিমন্যু ইশ্বরনের। তাদের দৃঢ়তায় বিনা উইকেটেই বাংলাদেশ ‘এ’ দলের রান টপকে ৮ রানে এগিয়ে গেছে ভারতীয় ‘এ’ দল।

কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে আজ মঙ্গলবার প্রথম দিন শেষে সফরকারি ভারতীয় ‘এ’ দলের সংগ্রহ বিনা উইকেটে ১২০। জসস্বি জসওয়াল (১৫৯ মিনিটে ১০৬ বলে ৬১*) ও অধিনায়ক অভিমন্যু ইশ্বরন (১৫৯ মিনিটে ১১১ বলে ৫৩*) উইকেটে।

এর আগে ভারতীয় বোলারদের সাঁড়াসি বোলিংয়ের মুখে স্বাগতিক মিডল অর্ডার ব্যাটার মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া আর কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি।

মোসাদ্দেকের ব্যাট থেকে আসে সর্বাধিক ৬৩ রান। ৮৮ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজানো ইনিংসটির ওপর ভর করেই বাংলাদেশ ‘এ’ দলের স্কোর ১০০‘র ঘরে পৌঁছায়। না হয় ৬০ থেকে ৭০-এর মধ্যে গুটিয়ে যেতো।

মোসাদ্দেক ছাড়া ওয়ানডাউনে নাজমুল হোসেন শান্ত (৩৪ বলে ১৯) আর নিচের দিকে বাঁ-হাতি স্পিনার তাইজুল (৪২ বলে ১২) শুধু দুই অংকে পৌছাতে সক্ষম হন।

দুই ওপেনার মাহমুদুল হাসান জয় (১), জাকির হাসান (০), মুমিনুল হক (৪), অধিনায়ক মোহাম্মদ মিঠুন (০) চরম ব্যর্থতার পরিচয় দেন। এই ৪ প্রতিষ্ঠিত উইলোবাজের সাথে উইকেটরক্ষক জাকের আলী নায়েকও (৪) ব্যর্থতার মিছিলে অংশ নেন।

ভারতীয় ‘এ’ দলের ডানহাতি ফাস্টবোলার নবদ্বীপ সাইনি আর মুকেশ কুমার শুরুতে আঘাত হেনে স্বাগতিক ‘এ’ দলের টপ ও মিডল অর্ডারে ভাঙ্গন ধরান। তাদের ধারালো বোলিংয়ে মাত্র ২৬ রানে মিঠুন বাহিনীর ইনিংসের অর্ধেক শেষ হয়ে যায়। ওই চরম সংকটে মোমাদ্দেক কিছুক্ষণ একদিক আগলে না রাখলে আরও ভয়াবহ বিপর্যয় ঘটতো স্বাগতিকদের।

বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংস: ১১২/১০ (মাহমুদুল হাসান জয় ১, জাকির হাসান ০, শান্ত ১৯, মুমিনুল ৪, মিঠুন ০, জাকের আলী ৪, মোসাদ্দেক সৈকত ৬৩, তাইজুল ইসলাম ১২, নাইম হাসান ০, রেজাউর রহমান রাজা ০, খালেদ ০, অতিরিক্ত ৩; সৌরভ কুমার ৪/২৩, মুকেশ কুমার ২/২৫, নবদিপ সাইনি ৩/২১, অতিত শেঠ ১/২৩)।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।