দর্শকশূন্য শেরে বাংলায় মোহামেডানের লড়াকু পুঁজির পথে আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:১৬ পিএম, ০১ মে ২০২৩

এক সময় শোনা যেত ‘গোলা ভরা ধান। পুকুর ভরা মাছ।’ বিষয়টা এখন পুরোপুরি অতীত। ঘরোয়া ক্রিকেটেও ঠিক একই অবস্থা। মাঠে আবাহনী-মোহামেডান লড়াই আর গ্যালারিভর্তি দর্শক।

ঘরোয়া ক্রিকেটে এখন শুধু অতীতটাই সঙ্গী হয়ে আছে। বর্তমানে এসবের কিছুই নেই। ঢাকার ক্লাব ক্রিকেট রঙ হারিয়েছে আগেই। আকর্ষণ, প্রতিদ্বন্দ্বিতা ও উত্তেজনা সবই হ্রাস পেয়েছে।

সবচেয়ে বেশি কমেছে দর্শক। এক সময় যে আকাশী-হলুদ আর সাদা-কালো লড়াই দেখতে স্টেডিয়ামে ছুটে আসতেন হাজার হাজার খেলাপ্রেমী, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সমবেত হতেন ১৫-২০ হাজার দর্শক। সেখানে এখন দর্শকই নেই। টিকিট ছাড়া গ্যালারি ওপেন করে দিলেও দর্শকের দেখা মেলে না।

আজ ১ মে; বিশ্ব শ্রমিক দিবসে ছুটির দিনে দেশের ক্রিকেটের দুই জনপ্রিয় দল আবাহনী-মোহামেডান ম্যাচে দর্শক খরায় ভুগছে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। হোম অব ক্রিকেটে সকালে আবাহনী ব্যাটিংয়ের সময় সাকল্যে শ‘ খানেক দর্শক হাজির।

এটা রাউন্ড রবিন লিগের গুরুত্বহীন খেলা হলে তবু কথা ছিল। আজকের মোহামেডান-আবাহনী প্রিমিয়ার লিগের দ্বৈরথ সুপার লিগের ম্যাচ। মোহামেডানের জন্য না হলে শীর্ষে থাকা আবাহনীর কক্ষপথে থাকতে এই ম্যাচটির গুরুত্ব আছে অনেক; কিন্তু তারপরও দর্শক নেই।

আবাহনী অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত টস জিতে প্রথম ব্যাটিং বেছে নিয়েছেন বড়সড় স্কোর গড়ার আশায়। পুরো লিগে ভাল খেলা আবাহনী দুই ওপেনার নাইম শেখ ও এনামুল হক বিজয় সুবিধা করতে পারেননি। বাঁ-হাতি নাইম (২০ বলে ২), বিজয় (১৪ বলে ১১) রানে আউট হন।

এরপর মাহমুদুল হাসান জয়ও (২৩ বলে ১৯) রান পাননি। ৪৩ রানে (১১ ওভারে) ৩ উইকেট খুইয়ে চাপে পড়ে আবাহনী। সে অবস্থায় হাল ধরেন কিপার জাকের আলী অনিক ও আফিফ হোসেন ধ্রুব।

চতুর্থ উইকেটে তারা জুড়ে দেন ৭৫ রান। আফিফ ৪০ বলে ৩৬ রানে আউট হলেও জাকের আলী অনিক একদিক আগলে রাখার পাশাপাশি রানের চাকা সচল রাখেন। তাকে সঙ্গ দেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

৩০ ওভার শেষে আবাহনীর স্কোর ৪ উইকেটে ১৪৮ রান। জাকের আলী ৬৮ বলে ৫৭ আর অধিনায়ক মোসাদ্দেক ১৭ বলে ১৮ রানে ব্যাট করছিলেন। তাদের হাত ধরে লড়াকু স্কোর গড়ার পথে আবাহনী।

মোহমেডানের কোনো বোলার ২ উইকেটও পাননি। দুই পেসার খালেদ-মুশফিক হাসান একটি করে আর অফস্পিনার শুভাগত হোম এবং বাঁ-হাতি নাজমুল হাসান অপু একটি করে উইকেট পান। লঙ্কান রিক্রুট ও ২ হাতে বোলিং করা কামিন্দু মেন্ডিস ৫ ওভার বোলিং করে উইকেট পাননি। ৫ ওভারে ৩০ রানে উইকেটশূন্য এ লঙ্কান অফ ও বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।