অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে খেলবেন মুমিনুল: হাবিবুল বাশার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৫০ এএম, ০৪ মে ২০২৩

তিনি টেস্ট ছাড়া বাকি দুই ফরম্যাটের জাতীয় দলে নেই। এমনকি সর্বশেষ বিপিএলেও ছিলেন অবহেলিত। টিম ম্যানেজমেন্টের একপেশে মানসিকতা আর বিপিএল ফ্র্যাঞ্চাইজি ও থিংকট্যাঙ্কদের অদুরদর্শিতায় মুমিনুল হক হয়ে পড়েছেন শুধুমাত্র লাল বলের ক্রিকেটার।

কিন্তু এবারের প্রিমিয়ার লিগে মুমিনুল হক জানান দিয়েছেন, তাকে শুধু টেস্ট স্পেশালিস্ট ভাবা নিছক বোকামি। সাদা বলে একদিনের সীমিত ওভারের ক্রিকেটেও ভাল খেলার পর্যাপ্ত সামর্থ্য ও দৃঢ় সংকল্প আছে তার।

ধারণা করা হচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে যে তিনটি ৪ দিনের ম্যাচ হবে, তাতে খেলানো হবে মুমিনুল হককে; কিন্তু বুধবার রাতে প্রথম চারদিনের ম্যাচের জন্য যে ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে, সে দলে নাম নেই মুমিনুল হকের।

তবে কি মুমিনুল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ৪ দিনের সিরিজে উপেক্ষিত থাকবেন? দল ঘোষণার পর সে প্রশ্নই উঁকি দিচ্ছে অনেকের মনে।

যদিও অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন নিশ্চিত করলেন, ‘মুমিনুল থাকবেন। খেলবেন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচেও।’

বৃহস্পতিবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী ও প্রাইম ব্যাংকের গুরুত্বপূর্ণ ম্যাচ দেখতে এসে হাবিবুল বাশার জাগো নিউজকে জানান, ‘এটা ভাবার কোন কারণ নেই যে মুমিনুল থাকবে না। মুমিনুল অবশ্যই বিবেচনায় আছে এবং সে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে। আমরা চিন্তা করেই রেখেছি। তবে একটা না দুটা ম্যাচে তাকে খেলানো হবে, সেটা চূড়ান্ত হয়নি এখনো। তা ঠিক করে ফেলবো খুব শিগগিরই।’

হাবিবুল বাশারের শেষ কথা, ‘দেখবেন হয়তো পরের চার দিনের ম্যাচেই খেলবে মুমিনুল।’

এদিকে প্রথম ম্যাচে ১৫ জনের বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দেবেন আফিফ হোসেন ধ্রুব। তার সঙ্গে এবারের লিগে ভাল খেলা নাইম শেখ, সাদমান ইসলাম, সাইফ হাসান এবং প্রাইম ব্যাংকের হয়ে ইনজুরি কাটিয়ে আগের ম্যাচে মাঠে ফিরে শতরান করা জাকির হাসান ও কিপার জাকের আলী অনিকসহ একঝাঁক তরুণ উদীয়মান ক্রিকেটার আছেন। এবারের প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খেলা দীর্ঘদেহী পেসার মুশফিক হাসানকেও দলে নেয়া হয়েছে।

আগামী ১৬ মে থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের ‘আন অফিসিয়াল’ টেস্ট সিরিজ। দ্বিতীয় চারদিনের আন অফিসিয়াল টেস্ট শুরু হবে ২৬ মে।

প্রথম ম্যাচের জন্য ঘোষিত ১৫ সদস্যের দল

আফিফ হোসেন ধ্রুব (অধিনায়ক ), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, জাকের আলী অনিক, সাদাদাত হোসেন দিপু, নাঈম হাসান, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব ও রিপন মন্ডল।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।