বিসিবির সাথে চুক্তি শেষ, তাই এখন আর টিম ডিরেক্টর নন সুজন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০৫ আগস্ট ২০২৩

অধিনায়কত্ব ও খেলা ছাড়ার পর সহকারি প্রশিক্ষক, ম্যানেজার এবং টিম ডিরেক্টর- নানা পরিচয়ে তিনি ছিলেন টিম বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ; কিন্তু গত বছর ডিসেম্বরের পর থেকে দলের সঙ্গে সম্পর্কচ্যুতি ঘটে তার। ভারত, ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং আফগানিস্তান- শেষ চারটি ঘরোয়া সিরিজে দলের সঙ্গে ছিলেন না খালেদ মাহমুদ সুজন।

‘টিম ডিরেক্টর’ বা প্রশাসনিক কর্তা হলেও ক্রিকেটাঙ্গনে সবার প্রিয় ‘চাচা’ খালেদ মাহমুদ সুজন আসলে দলের প্রধান সমন্বয়কারীর ভূমিকা পালন করেছেন। ক্রিকেটারদের সাথে প্রধান ও বিশেষজ্ঞ কোচদের সাথে সমন্বয়ের কাজটি খুব আন্তরিকতা ও দক্ষতার সাথে পালন করেছেন তিনি।

ধারণা করা হচ্ছিল, খালেদ মাহমুদ সুজন হয়তো এবারের বিশ্বকাপে টিম ডিরেক্টর হিসেবেও বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন। এ ক্রিকেট অন্তঃপ্রাণ মানুষটি কি সত্যিই বিশ্বকাপের মত বড় মঞ্চে টিম বালাদেশের সঙ্গে কাজ করবেন?

গত পরশু বৃহস্পতিবার রাতে গুলশানে নিজ বাসভবনে খালেদ মাহমুদ সুজনের ওয়ার্ল্ডকাপে টিম ডিরেক্টর পদে কাজ করা নিয়ে প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ একই প্রশ্নের সম্মুখিন হলেন খালেদ মাহমুদ সুজনও।

কেন, কী কারণে তিনি দলের সাথে নেই? বিশ্বকাপের মত বড় মঞ্চে তিনি দলের সাথে থাকলে ভাল হতো কি না? এসব প্রশ্নের জবাবে সুজন পরিষ্কার জানিয়ে দিয়েছেন টিম ডিরেক্টর হিসেবে তার সাথে বিসিবির যে লিখিত চুক্তি ছিল, তা আর নেই। শেষ হয়ে গেছে।

‘বেসিক্যালি কোন কারণই নেই, আমার নিজের তো একটা লাইফ আছে। আমি বিসিবিতে পরিচালক হিসেবে আছি। একটা বিভাগে হেড হিসেবে দায়িত্ব পালন করছি। সেখানে মনযোগ দিতে হয়। একটা সময় বিসিবি প্রধান আমাকে দায়িত্ব দিয়েছিলেন জাতীয় দলের সঙ্গে থাকার জন্য সেখানে আমি যতটুক পেরেছি চেষ্টা করেছি।’

‘এরপর আমার নিজস্ব কারণে বা যে কারণেই হোক- এখন আমি জাতীয় দলের সঙ্গে নেই। জালাল ভাই আছেন, তবে আমি ক্রিকেট অপারেশন্সে আছি সব মিটিংয়ে থাকি। এরপর আমার কোচিংয়ের বিষয় আছে রাজশাহীতে (সেখানকার বাংলা ট্র্যাক একাডেমির হেড কোচ)। এখন তো এটা আমার দায়িত্ব না, দায়িত্ব না যেহেতু তো আমি কিভাবে করবো। যখন দায়িত্ব ছিল তখন ক্রিকেটারদের ম্যানেজ করা, টিম ম্যানেজমেন্টের সঙ্গে রিলেশন তৈরি করা। মানে টিম ডিরেক্টর হিসেবে যা দায়িত্ব ছিল আমি করেছি। তখন লিখিত চুক্তি ছিল এখন সেটা শেষ, তো আমার কাজও শেষ।’

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।