ডোপ কাণ্ডে নিষিদ্ধ দুই জিম্বাবুয়ে ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২১ ডিসেম্বর ২০২৩

আন্টি ডোপিং নিয়ম ভাঙার অভিযোগে জিম্বাবুয়ের দুই ক্রিকেটারকে নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। নিষিদ্ধ হওয়া দুই ক্রিকেটার হলেন- ওয়েসলি মাদেভিরে ও ব্র্যান্ডন মাভুতা।

তবে এখনো তাদের শাস্তির বিষয়টি চূড়ান্ত হয়নি। এ বিষয়ে চূড়ান্ড সিদ্ধান্ত নিতে শুনানি করা হবে। শুনানি না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না তারা।

গত কয়েক বছর ধরে ভালো সময় যাচ্ছে না জিম্বাবুয়ের। ভারত বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারায় অংশগ্রহণের সুযোগ পায়নি আফ্রিকার এই দেশটি। সর্বশেষ উগান্ডার মত দেশের কাছে হেরে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকে ছিটকে গেছে তারা।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে নানা সমালোচনার মুখে পড়ে পদত্যাগ করেন জিম্বাবুয়ের কোচ ডেভ হোটন। তার পদত্যাগের একদিন পরই নিষেধাজ্ঞায় পড়লেন দুই ক্রিকেটার।

সম্প্রতি এই দুই ক্রিকেটারের স্যাম্পল পরীক্ষার পর তাদের ডোপিং টেস্ট পজিটিভ আসে। ফলে তাদের বিরুদ্ধে খেলোয়াড় ও টিম কর্মকর্তাদের জন্য প্রযোজ্য আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

২০১৮ সালে জিম্বাবুয়ে দলে অভিষেক হয়েছে মাভুতার। এখন পর্যন্ত তিনি চারটি টেস্ট ম্যাচ খেলেছেন। এছাড়া ১২টি ওয়ানডে ম্যাচের সঙ্গে ১০টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।