মোস্তাফিজকে দলে নেওয়ার কারণ জানালো চেন্নাই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৪ ডিসেম্বর ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেটে মোস্তাফিজুর রহমান তেমন একটা ফর্মে নেই। এবারের আইপিএলের নিলামে কাটার মাস্টারকে কেউ কিনবে কিনা, সেই সংশয় ছিল। তবে হতাশ হতে হয়নি টাইগার সমর্থকদের। মোস্তাফিজ দল পেয়েছেন এবং যেনতেন দল নয়, কাটার মাস্টারকে কিনেছে আইপিএলে পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

মোস্তাফিজের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস তাকে ভিত্তিমূল্যেই কিনে নিয়েছে। কী ভেবে টাইগার পেসারকে লুফে নিলো দলটি? এবার সেই কারণ খোলাসা করেছেন চেন্নাই সুপার কিংসের সিইও কাসি বিশ্বনাথান।

গতকাল (শনিবার) চেন্নাইয়ে একটি অনুষ্ঠানে বিশ্বনাথন বলেন, ‘আমি বলব যে যাদেরকে নেওয়ার লক্ষ্য আমাদের ছিল, তাদের প্রায় সবাইকেই পেয়েছি। সত্যি বলতে, মিচেলকে (নিউজিল্যান্ডের ড্যারেল মিচেল) নিয়ে আমাদের পরিকল্পনা ছিল। আমাদের আরও মনে হয়েছে, মাঠের দুই পাশের সীমানা বিবেচনায় নিয়ে চিপকের উইকেটে মোস্তাফিজ ভালো একটি পছন্দ হতে পারে। আমাদের ভাবনায় এসব ছিল, কিন্তু আমরা নিশ্চিত ছিলাম না যে তাদেরকে পাব কিনা। সৌভাগ্যবশত, এবারের নিলাম ভালো কেটেছে আমাদের।’

২০১৬ আইপিএলে নিজের অভিষেক আসরেই জাত চিনিয়েছিলেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল তার। ৬.৯০ ইকোনমি রেটে নিয়েছিলেন ১৭ উইকেট। আইপিএলের ইতিহাসে একমাত্র ভারতের বাইরের কোনো ক্রিকেটার হিসেবে পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতিও।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি মোস্তাফিজকে। একে একে খেলেছেন দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সের মতো সফল দলে।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।