মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হবেন কে? জল্পনায় তিন নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩

অনেক ঢাক-ডোল পিটিয়ে গুজরাট টাইটান্স থেকে হার্দিক পান্ডিয়াকে ফিরিয়ে এনেছিলো মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু তিনি এবারের আইপিএল খেলতে পারবেন কি না তা নিয়েই রয়েছে তুমুল শঙ্কা। এখনও রয়েছে ধোঁয়াশা।

অথচ, পান্ডিয়াকে ফিরিয়েই রোহিত শর্মাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলো মুম্বাই ইন্ডিয়ান্স। তারা দায়িত্ব দিয়েছিলো পান্ডিয়াকে। কিন্তু শেষ পর্যন্ত হার্দিক আইপিএল খেলতে না পারেন, তাহলে মুম্বাইয়ের নেতৃত্ব কে দেবেন? রোহিত শর্মার কথা শোনা গেলেও এখন আরও দু’জনকে এই তালিকায় রাখা হচ্ছে। কে কে মুম্বাইয়ের অধিনায়ক হতে পারেন?

১) রোহিত শর্মা

তালিকায় সবার উপর রয়েছেন রোহিত। মুম্বাইকে অধিনায়ক হিসাবে পাঁচবার চ্যাম্পিয়ন করেছেন তিনি। এই দলটিকে তার থেকে ভাল কেউ চেনেন না। রোহিত অধিনায়ক হিসাবে কতটা সফল তা তার ট্রফি জেতার সংখ্যা থেকেই বোঝা যায়। ভারতীয় দলেরও অধিনায়ক রোহিত। তাঁকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করা হয়েছিল ভবিষ্যতের কথা ভেবে। তাই যদি হার্দিক খেলতে না পারেন তা হলে সব থেকে আগে রয়েছেন রোহিত। তাঁকেই হয়তো সবার আগে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেবে মুকেশ অম্বানীর দল।

২) সূর্যকুমার যাদব

মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি টি-টোয়েন্টিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। অর্থাৎ, অধিনায়ক হওয়ার সব গুণ রয়েছে তার। যদি কোনো কারণে রোহিত আর অধিনায়ক হতে না চান তা হলে সূর্যকে সেই দায়িত্ব দেওয়া হতে পারে। আবার মুম্বাই ফ্র্যাঞ্চাইজি সরাসরি সূর্যকে প্রস্তাবও দিতে পারে।

৩) জশপ্রিত বুমরাহ

হার্দিক পান্ডিয়া খেলতে না পারলে বুমরাহকে অধিনায়ক করে চমক দেখাতে পারে মুম্বাই। বুমরাহও দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। ভারতীয় দলকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বুমরার। তাই তার ওপরেও ভরসা দেখাতে পারে মুম্বাই।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।