আইপিএলসহ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে না পারার আক্ষেপ তাসকিনের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ০২ জানুয়ারি ২০২৪

তিনি নিজেকে খানিক দুর্ভাগা ভাবতেই পারেন। আইপিএল খেলার সুযোগ আসছে; কিন্তু শেষ পর্যন্ত সে সুযোগ হাতছাড়াও হয়ে যাচ্ছে। এবারও আইপিএল থেকে প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশের স্পিড স্টার তাসকিন; কিন্তু শেষ পর্যন্ত আর খেলা হবে না।

এই যে বারবার আইপিএল খেলার প্রস্তাব আসছে; কিন্তু খেলা হচ্ছে না, সেটা কতটা হতাশার? তাসকিনের নিজ মুখের উত্তর, ‘একটু খারাপ তো লাগেই। এ নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে)। এবারও মিস হলো। একটু খারাপ লাগে। কারণ ক্রিকেটার হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণ করার। শুধু আইপিএল নয়, বিভিন্ন লিগ থেকেই প্রস্তাব আসে।’

জানা গেছে, দুই পেসার তাসকিন ও শরিফুল ইনজুরিপ্রবণ বেশি। আর এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপসহ জাতীয় দলের তিন ফরম্যাটে অনেক বেশি খেলা। তাই বিসিবি তাসকিন ও শরিফুলের ওপর বাড়তি চাপ দিতে নারাজ। সে কারণেই আইপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি।

বিসিবি সিনিয়র পরিচালক ও জাতীয় দল পরিচর্যা ও পরিচালনার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস আগেই এ তথ্য জানিয়েছেন।

তাসকিনের কথায় পরিষ্কার, বোর্ডের ওপর দায় না চাপালেও তার ভেতরে আক্ষেপ আছে। মঙ্গলবার পড়ন্ত বিকেলে শেরেবাংলায় অনুশীলন শেষে মিডিয়ার সাথে আলাপে তাই কণ্ঠে খানিক অনুযোগের সুর তাসকিনের।

তিনি বলেন, ‘অবশ্যই ভালো লাগে না, এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।’

এআরবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।