জয়ের জন্য ২৩৬ রানের লক্ষ্য পেলো বাংলাদেশের যুবারা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২২ জানুয়ারি ২০২৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ২৩৬ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কিয়ান হিল্টনের ব্যাটে চড়ে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে আইরিশ যুবারা।

এশিয়া কাপ জয়ের পর বিশ্বকাপে বাংলাদেশ ভালো কিছু করবে, আকবর আলীদের জয় করে আনা শিরোপা পূনরুদ্ধার করবে মাহফুজুর রহমানের দল, এ আশাতেই ছিল সবাই। কিন্তু যুব বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতের কাছে বড় ব্যবধানে হারতে জয়েছিলো বাংলাদেশকে।

দ্বিতীয় ম্যাচে আজ জুনিয়র টাইগাররা মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। ব্লুমফন্টেইনে এই ম্যাচে টস জিতে প্রথমে আইরিশদের ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। নিজেরা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। ৯ রানে রায়ান হান্টার, ৫ রানে গ্যাভিন রোলস্টন আউট হন। এরপর জর্ডান নেইল এবং কিয়ান হিল্টন ছোট একটি জুটি গড়েন। ৩১ রান করে আউট হন জর্ডান নেইল।

এরপরও নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে; কিন্তু একপ্রান্ত আগলে রাখেন কিয়ান হিল্টন। ফিলিপাস রক্স ১৩, স্টক ম্যাকবেথ ২৭, জন ম্যাকন্যালি ২৩ রান করে আউট হন। কিয়ান হিল্টন করেন ৯০ রান। তাতেই আইরিশদের লড়াকু স্কোর দাঁড়িয়ে যান।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন মারুফ মৃধা এবং শেখ পারভেজ জীবন। ১টি করে উইকেট নেন রোহানাত দৌলা বর্ষণ, রাফি উজ্জামান রাফি এবং মাহফুজুর রহমান রাব্বি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।